শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
৫০ লাখ টাকার মালামাল হারিয়ে নিঃস্ব জসিম

নিমিষেই ছাই ১৬ বছরের স্বপ্ন

নিমিষেই ছাই ১৬ বছরের স্বপ্ন

স্বপ্নের ডানায় চলছে সুন্দর সাজানো জীবন ও সংসার। তবে, হঠাৎ অন্ধকার এসে কোটি টাকার স্বপ্ন শেষ করে দিয়েছে। বলছি লক্ষ্মীপুরের কমলনগরের মতিরহাট বাজারের ব্যবসায়ী মো. জসিমের কথা। তিনি দীর্ঘ ১৬ বছর ধরে গুটিগুটি পা পা করে ছোট ব্যবসাকে কোটি টাকায় দাঁড় করিয়েছে। তবে, বৈদ্যুতিক শর্টে পুড়ে সব স্বপ্ন আশা শেষ। জসিমের চোখে এখন শুধু অন্ধকার আর হাতাশার চাপ। তার দোকানে থাকা ৫০ লাখ টাকা মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

গত রাববার গভীর রাতে উপজেলার মতিরহাট বাজারে অগ্নিকা-ে জসিম উদ্দিন তালুকদারের ইলেকট্রিক ও ইলেকট্রনিকস পণ্যের দোকানে আগুন লেগে যায়। স্বজনরা জানায়, আগুন লাগার ঘটনায় খবর শুনেই জসিম অজ্ঞান হয়ে পড়েন। তিনি এখনও স্বাভাবিক হতে পারেননি। এদিকে, দেনার দায়েও পরিবার এখন চরম দুঃশ্চিন্তায় রয়েছে।

তালুকদার টেলিকমের মালিক জসিম উদ্দিন তালুকদার জানান, তিনি ২০০৮ সালে প্রায় ১০ লাখ টাকা বিনিয়োগ করে ব্যবসা শুরু করেন। ১৬ বছরের ব্যবধানে তার ব্যবসায় মূলধনের পরিমাণ দাঁড়ায় প্রায় অর্ধকোটি টাকা। সব পুঁজিই তার দোকানে ছিল। ঘটনার দিন তার দোকানে ৮-১০টি ব্র্যান্ডের ২০ লাখ টাকার মূল্যের স্মার্ট ফোন ছিল সবগুলোই পুড়ে গেছে। পাশাপাশি ফোনের এক্সেসরিজ, ইলেকট্রনিক, সৌর বিদ্যুৎতের মালামাল ছিল অন্তত ২২-২৩ লাখ টাকার। সবই পুড়ে গেছে। সবমিলে আগুনে জসিমের পুড়ছে প্রায় প্রায় ৫০ লাখ টাকার মালামাল।

স্থানীয় চর কালকিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফ উল্লাহ বলেন, শ্রম ও মেধা দিয়ে জসিম ব্যবসা দাঁড় করেছে। আগুনে সব পুড়ে পুঁজি হারিয়ে মারাত্মক ক্ষতির মুখে পড়ে এখন সে হতাশ ও মানসিকভাবে ভেঙে পড়েছেন।

আরও পড়ুনঃ  ফ্যাশনেও পড়েছে করোনার প্রভাব

এ ঘটনায় বাজারের অন্যান্য ব্যবসায়ীরা তার প্রতি সমবেদনা জানিয়েছেন। ব্যবসায়ীরা বলেন, জসিমের এ দুর্দিনে প্রশাসনসহ ব্যবসায়িরা তার প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া উচিত।
কমলনগর উপজেলা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার আবু জাফর তালুকদার জানায়, অগ্নিকা-ের খবর শুনেই ঘটনাস্থলে পৌঁছি তবে তোরাবগঞ্জ-মতিরহাট সড়কের বেহাল দশার কারণে যেতে বিলম্ব হয়েছে তৎক্ষণে তালুকদার টেলিকমসহ চার দেকান পুড়ে যায়।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন