মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সালথার সেই উপজেলা চেয়ারম্যানের মুক্তি দাবি

সালথার সেই উপজেলা চেয়ারম্যানের মুক্তি দাবি
  • মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা

বীর মুক্তিযোদ্ধা এলেম শেখের বাড়িতে হামলা-ভাংচুর ও লুটপাটের মামলায় জেল হাজতে থাকা সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরের মুক্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার বিকালে ফরিদপুরের সালথা উপজেলার বালিয়া বাজারে গট্টি ইউনিয়ন মুক্তিযোদ্ধা কার্যালয়ের সামনে এ মানববন্ধন করা হয়। সালথা উপজেলার সচেতন মুক্তিযোদ্ধাবৃন্দের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় মানববন্ধন থেকে বীরমুক্তিযোদ্ধা এলেম মাতুব্বরের বাড়িতে হামলাকারীদের শাস্তির দাবি জানানো হয়।

উপজেলার সচেতন মুক্তিযোদ্ধার ব্যানারে পালিত মানববন্ধনে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মো. বাচ্চু মাতুব্বর, বীর মুক্তিযোদ্ধা হালিম মাতুব্বর, বীর মুক্তিযোদ্ধা আ: কাদের মাতুব্বর, বীর মুক্তিযোদ্ধা সাহিদ আলী, বীর মুক্তিযোদ্ধা সুভাষ চন্দ্র বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা মাজেদ মোল্যা, বীর মুক্তিযোদ্ধা আতিকুর রহমান, বীর মুক্তিযোদ্ধা লোকমান হোসেন, বীর মুক্তিযোদ্ধার সন্তান আ: কাইয়ুম মিয়া, মো. আবুল বাসার প্রমূখ।

এ সময় মানববন্ধনে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরের নিঃশর্ত মুক্তির দাবী জানিয়ে বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা এলেম শেখের বাড়িতে হামলার ঘটনাকে পুঁজি করে একটি কুচক্রমহল সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: ওয়াদুদ মাতুব্বরের বিরুদ্ধে একাধিক মিথ্যা ও ষড়যন্ত্রমূলক সাঁজানো মামলা দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলেন।

এদিকে বীরমুক্তিযোদ্ধা এলেম শেখের বাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনায় ওয়াদুদ মাতুব্বরকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে বলে মানববন্ধন থেকে দাবী করা হয়।

এছাড়া এসময় উপজেলা চেয়ারম্যান ওয়াদুদ মাতুব্বরের বিরুদ্ধে মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। পাশাপাশি অনতিবিলম্বে সকল মামলাকে মিথ্যা মামলা দাবী করে প্রত্যাহারের জোর দাবী জানানো হয়।

আরও পড়ুনঃ  জয়পুরহাট জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভা

এদিকে ফরিদপুরের আদালত সূত্রে জানা যায়, মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা ও ভাংচুরের মামলায় জেল হাজতে থাকা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরকে আজ বুধবার জামিন মঞ্জুর করেছে আদালত। তবে, এ মামলায় কারাগারে থাকা অন্য ১০ জন আসামির জামিন নামঞ্জুর করা হয়েছে।

অন্যদিকে, গতবছরের ৫ এপিল সন্ধ্যায় করোনা মোকাবিলায় কঠোর বিধিনিষেধ কার্যকরকে কেন্দ্র করে সালথা উপজেলার বিভিন্ন সরকারি অফিসে আলোচিত সহিংস তান্ডবের মামলায় আজ বুধবার (২০ জুলাই) শোন এরেস্ট দেখানো হয়েছে। এছাড়াও সালথায় চাঁদাবাজি ও মারামারি ঘটনায় পৃথক অন্য দুটি মামলায়ও আদালত কর্তৃক উপজেলা চেয়ারম্যান ওয়াদুদ মাতুব্বরকে গ্রেফতার দেখানো হয়েছে।

উল্লেখ্য, গত ৮ জুলাই সন্ধ্যায় উপজেলার গট্টি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবু জাফর মোল্ল্যার ওপর দুর্বৃত্তরা হামলা করে। এ সময় তিনি দৌঁড়ে বীর মুক্তিযোদ্ধা এলেম শেখের বাড়িতে আশ্রয় নিলে হামলাকারীরা বীর মুক্তিযোদ্ধা এলেম শেখের বসতবাড়ি ভাঙচুর ও লুটপাট চালায়। এছাড়া এলেম শেখ ও তার স্ত্রী জয়গুন বেগমকে মারধর করা হয় বলে জানায় ওই মুক্তিযোদ্ধা পরিবার। পরবর্তীতে এই ঘটনার বিষয় উল্লেখ করে গত ৯ জুলাই বীর মুক্তিযোদ্ধা এলেম শেখের স্ত্রী জয়গুন বেগম সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরসহ মোট ৩৬ জনকে আসামি করে সালথা থানায় মামলা করেন। এমামলায় উপজেলা চেয়ারম্যান ওয়াদুদ মাতুব্বর গত ১৩ জুলাই ফরিদপুরের অতিরিক্ত চিফ জুডিসিয়াল আদালতে হাজিরা দিলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। কারাগারে যাওয়ার পর উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে আরো দুটি মামলা দায়ের করা হয়। সে দুটি মামলায়ও আদালত কর্তৃক তাকে গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া সালথার আলোচিত তান্ডব মামলায়ও শোন এরেস্ট দেখানো হয়েছে।

আরও পড়ুনঃ  ডিজিটাল বাংলাদেশ থেকে আমরা স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি- শিক্ষা মন্ত্রী ড. দীপু মনি

এদিকে গত বছর ৫ এপ্রিল সন্ধ্যায় করোনা মোকাবিলায় কঠোর বিধিনিষেধ কার্যকরকে কেন্দ্র করে  সালথায় নজিরবিহীন সহিংসতায় সালথা উপজেলা পরিষদ, থানা, সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবন, উপজেলা কৃষি অফিস, সাব-রেজিস্ট্রি অফিস, উপজেলা চেয়ারম্যানের বাসভবন ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়। এই ঘটনায় সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরকে অভিযুক্ত করে ফরিদপুরের বিজ্ঞ আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন