শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনিতে প্রাথমিক বিদ্যালয়ে শতাধিক পদ শূন্য

ফেনিতে প্রাথমিক বিদ্যালয়ে শতাধিক পদ শূন্য

ফেনী জেলা সদরসহ ছয়টি উপজেলায় শতাধিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের পদ শূন্য রয়েছে। এতে এসব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রছাত্রীদের লেখাপড়ার কার্যক্রম চরমভাবে ব্যাহত হচ্ছে।

ফেনী সদর উপজেলার সরকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইফুর রহমান জানান, শুধু ফেনী সদর উপজেলায় ১৫১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে প্রধান শিক্ষকের ১৯ পদ এবং সহকারী শিক্ষকের ৬১ পদ দীর্ঘদিন থেকে শূন্য রয়েছে। এছাড়াও জেলার সোনাগাজী উপজেলায় ১০৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে প্রধান শিক্ষকের পদ খালি রয়েছে ১৪টি। ছাগলনাইয়া উপজেলায় ৭৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে প্রধান শিক্ষকের পদ খালি রয়েছে তিনটি, ফুলগাজীতে ৬৭ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদ খালি রয়েছে ১২টি ও পরশুরামের ৫১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ খালি রয়েছে দুইটি।

এ ব্যাপারে ফেনী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ নুরুল ইসলাম জানান, সহকারী শিক্ষকের শূন্য পদ পূরণের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের কাগজপত্র যাচাই-বাছাই করে পদগুলো দ্রুত পূরণের জন্য যাবতীয় কার্যক্রম গ্রহণ করা হয়েছে। প্রধান শিক্ষকের শূন্য পদ পূরণের জন্য প্রজ্ঞাপন দেওয়ার ব্যাপারে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরকে লিখিতভাবে অবহিত করা হয়েছে।

আরও পড়ুনঃ  বাস্তুহারা ৪ হাজার পরিবার

সংবাদটি শেয়ার করুন