রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

বাড়ছে ক্রেতাশূন্য শেয়ারপ্রতিষ্ঠান

বাড়ছে ক্রেতাশূন্য শেয়ারপ্রতিষ্ঠান

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬৮ প্রতিষ্ঠানের শেয়ার ক্রেতা শূন্য হয়ে পড়েছে। গতকাল সোমবার লেনদেন শুরুতে ক্রেতা থাকলেও এক সময়ে তা হারিয়ে যায়। ফলে বিক্রেতা থাকলেও ক্রেতা খুঁজে পাওয়া যায় নাই ওই কোম্পানিগুলোর। এই কোম্পানিগুলোর মধ্যে ১৮ বিমা প্রতিষ্ঠান রয়েছে।

ক্রেতা শূন্য বিমা প্রতিষ্ঠানগুলো হলো- পাইওনিয়ার ইন্স্যুরেন্স, ফারইস্ট লাইফ ইন্স্যুরেন্স, ঢাকা ইন্স্যুরেন্স, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স, ফনিক্স ইন্স্যুরেন্স, এশিয়া ইন্স্যুরেন্স, প্রভাতী ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট টেক্সটাইল, প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স, গ্রীণডেল্টা ইন্স্যুরেন্স, প্রগতি ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্স্যুরেন্স, অগ্রণী ইন্স্যুরেন্স, প্রাইম লাইফ ইন্স্যুরেন্স এবং সিটি জেনারেল ইন্স্যুরেন্স।

ক্রেতা শূন্য অন্য প্রতিষ্ঠানগুলো হলো- সিএনএ টেক্সটাইল, এএমসিএলের (প্রাণ), জেএমআই সিরিঞ্জ, নর্দার্ণ জুট, তমিজউদ্দিন টেক্সটাইল, ফরচুন সুজ, সোনালী পেপার, ফার্মা এইডস, সাইফ পাওয়ার, জেমিনি সী ফুড, মনোস্পুল পেপার, আমরা নেটওয়ার্ক, ন্যাশনাল টি, বিডি ল্যাম্পস, এমবি ফার্মা, ওয়াটা কেমিক্যাল, আমরা টেকনোলজিস, রহিমা ফুড, আরামিট, শমরিতা হসপিটাল, ইস্টার্ন লুব্রিকেন্টস, সিভিও পেট্রোকেমিক্যাল, পেপার প্রসেসিং, অলটেক্স, এপেক্স ফুডস, এপেক্স ফুট, এপেক্স স্পিনিং, এপেক্স ট্যানারি, ফনিক্স ফাইন্যান্স, একটিভ ফাইন, বঙ্গজ, শাইনপুকুর সিরামিক, মোজাফফর হোসাইন স্পিনিং, ওরিয়ন ইনফিউশন, সাভার রিফ্রাক্টরিজ, আমান ফিড, তাল্লু স্পিনিং, বেক্সিমকো, স্টাইল ক্রাফট, হাক্কানি পাল্প, নাহি অ্যালুমিনিয়াম, ফু-ওয়াং সিরামিক, সিলভা ফার্মা, ফাইন ফুডস, জেনেক্সে ইনফোসিস, আইপিডিসি ফাইন্যান্স, খুলনা পাওয়ার, সমতা লেদার এবং ইউনিক হোটেল।

এদিন পাইওনিয়ার ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ৯৩.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৯৩.১০ টাকায় লেনদেন হয়। সিএনএ টেক্সটাইলের শেয়ার লেনদেন শুরু হয় ৯.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৯.৯০ টাকায় লেনদেন হয়। এএমসিএলের (প্রাণ) শেয়ার লেনদেন শুরু হয় ৩১৯.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩১৮.৯০ টাকায় লেনদেন হয়। জেএমআই সিরিঞ্জের শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩১৯.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩১৮.৫০ টাকায় লেনদেন হয়েছে। নর্দার্ণ জুটের শেয়ার লেনদেন শুরু হয় ২৪৫.৮০ টাকায়।

সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৪৫.৪০ টাকায় লেনদেন হয়। তমিজউদ্দিন টেক্সটাইলের শেয়ার লেনদেন শুরু হয় ২৩৬ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৩৫.৬০ টাকায় লেনদেন হয়। ফরচুন সুজের শেয়ার লেনদেন শুরু হয় ১১৮.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১১৮ টাকায় লেনদেন হয়। সোনালী পেপারের শেয়ার লেনদেন শুরু হয় ৮৫৭.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৮৪১.৪০ টাকায় লেনদেন হয়। ফারইস্ট লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ৮৫.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৮৩.৭০ টাকায় লেনদেন হয়। ফার্মা এইডসের শেয়ার লেনদেন শুরু হয় ৮৮৪.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৮৬৬.৬০ টাকায় লেনদেন হয়।

আরও পড়ুনঃ  মন খারাপ, ভয় তাড়া করছে শিক্ষার্থীদের

সাইফ পাওয়ারের শেয়ার লেনদেন শুরু হয় ৩৫.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৪.৫০ টাকায় লেনদেন হয়। জেমিনি সী ফুডের শেয়ার লেনদেন শুরু হয় ৪৯৭.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৯৭.৯০ টাকায় লেনদেন হয়। মনোস্পুল পেপারের শেয়ার লেনদেন শুরু হয় ২৩০.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২২১.৯০ টাকায় লেনদেন হয়। ঢাকা ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ৫৯.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৫৯.২০ টাকায় লেনদেন হয়। আমরা নেটওয়ার্কের শেয়ার লেনদেন শুরু হয় ৩৯.৬০ টাকায়।

সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৯.৫০ টাকায় লেনদেন হয়। মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ৬৯.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৬৯.১০ টাকায় লেনদেন হয়। ন্যাশনাল টি’র শেয়ার লেনদেন শুরু হয় ৬৬১ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৬৪৭ টাকায় লেনদেন হয়। বিডি ল্যাম্পসের শেয়ার লেনদেন শুরু হয় ৩২১.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩২১.১০ টাকায় লেনদেন হয়। এমবি ফার্মার শেয়ার লেনদেন শুরু হয় ৪৬৫.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৬৪.৭৫ টাকায় লেনদেন হয়। ওয়াটা কেমিক্যালের শেয়ার লেনদেন শুরু হয় ২৫০.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৪৭.১০ টাকায় লেনদেন হয়।

আমরা টেকনোলজিসের শেয়ার লেনদেন শুরু হয় ৩৪.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৪.৬০ টাকায় লেনদেন হয়। রহিমা ফুডের শেয়ার লেনদেন শুরু হয় ২৮২.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৮১.৮০ টাকায় লেনদেন হয়। আরামিটের শেয়ার লেনদেন শুরু হয় ৩১২ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩১১.৫০ টাকায় লেনদেন হয়। বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ৪৫.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৪.৫০ টাকায় লেনদেন হয়। শমরিতা হসপিটালের শেয়ার লেনদেন শুরু হয় ৮৫.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৮৪.১০ টাকায় লেনদেন হয়। ইস্টার্ন লুব্রিকেন্টসের শেয়ার লেনদেন শুরু হয় ১৯০৮ টাকায়।

সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৮৮০ টাকায় লেনদেন হয়। সিভিও পেট্রোকেমিক্যালের শেয়ার লেনদেন শুরু হয় ১৭৫ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৭৩.৫০ টাকায় লেনদেন হয়। পেপার প্রসেসিংয়ের শেয়ার লেনদেন শুরু হয় ২৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৫২.৯০ টাকায় লেনদেন হয়। এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ৪৯.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৯.৬০ টাকায় লেনদেন হয়। অলটেক্সের শেয়ার লেনদেন শুরু হয় ২৪.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৪.৮০ টাকায় লেনদেন হয়।

আরও পড়ুনঃ  আটকে আছে স্থান নির্ধারণে

ফনিক্স ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ৪৫ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৪.৭০ টাকায় লেনদেন হয়। এপেক্স ফুডসের শেয়ার লেনদেন শুরু হয় ২০৫.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২০৫ টাকায় লেনদেন হয়। এপেক্স ফুটের শেয়ার লেনদেন শুরু হয় ২৭৯.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৭৮.৪০ টাকায় লেনদেন হয়। এপেক্স স্পিনিংয়ের শেয়ার লেনদেন শুরু হয় ১৩৯.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৩৯.৪০ টাকায় লেনদেন হয়। এপেক্স ট্যানারির শেয়ার লেনদেন শুরু হয় ১৪৬.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৪৬.৯০ টাকায় লেনদেন হয়। ফনিক্স ফাইন্যান্সের শেয়ার লেনদেন শুরু হয় ২০ টাকায়।

সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৯.৯০ টাকায় লেনদেন হয়। একটিভ ফাইনের শেয়ার লেনদেন শুরু হয় ১৯.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৯.৯০ টাকায় লেনদেন হয়। বঙ্গজের শেয়ার লেনদেন শুরু হয় ১১৯.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১১৪.৫০ টাকায় লেনদেন হয়। এশিয়া ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ৭০.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৬৯.৭০ টাকায় লেনদেন হয়। শাইনপুকুর সিরামিকের শেয়ার লেনদেন শুরু হয় ২৫.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৪.৯০ টাকায় লেনদেন হয়।

মোজাফফর হোসাইন স্পিনিংয়ের শেয়ার লেনদেন শুরু হয় ৩৫.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৪.৯০ টাকায় লেনদেন হয়। প্যারামাউন্ট টেক্সটাইলের শেয়ার লেনদেন শুরু হয় ৭৫ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৭৪.৯০ টাকায় লেনদেন হয়। ওরিয়ন ইনফিউশনের শেয়ার লেনদেন শুরু হয় ৮০.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৭৯.৯০ টাকায় লেনদেন হয়। সাভার রিফ্রাক্টরিজের শেয়ার লেনদেন শুরু হয় ২৪২ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৩৯.৯০ টাকায় লেনদেন হয়। আমান ফিডের শেয়ার লেনদেন শুরু হয় ৪০.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪০ টাকায় লেনদেন হয়। তাল্লু স্পিনিংয়ের শেয়ার লেনদেন শুরু হয় ১০ টাকায়।

সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১০ টাকায় লেনদেন হয়। প্রভাতী ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ১০৭ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১০৫.২০ টাকায় লেনদেন হয়। প্রাইম ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ৮৫.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৮৫.২০ টাকায় লেনদেন হয়। বেক্সিমকোর শেয়ার লেনদেন শুরু হয় ১৪৩ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৪০.৫০ টাকায় লেনদেন হয়। প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ৮৫.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৮৫.৪০ টাকায় লেনদেন হয়।

আরও পড়ুনঃ  জয় জানালেন শেখ হাসিনার জনপ্রিয়তা বেড়ে যাওয়ার কারণ

গ্রীণডেল্টা ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ৭৮.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৭৫.৫০ টাকায় লেনদেন হয়। প্রগতি ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ৭৫.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৭৫.৫০ টাকায় লেনদেন হয়। স্টাইল ক্রাফটের শেয়ার লেনদেন শুরু হয় ১১২ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১১১.১০ টাকায় লেনদেন হয়। হাক্কানি পাল্পের শেয়ার লেনদেন শুরু হয় ৫৭.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৫৫.৬০ টাকায় লেনদেন হয়। নাহি অ্যালুমিনিয়ামের শেয়ার লেনদেন শুরু হয় ৭২.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৭০.৮০ টাকায় লেনদেন হয়। ফু-ওয়াং সিরামিকের শেয়ার লেনদেন শুরু হয় ১৫.৩০ টাকায়।

সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৫.২০ টাকায় লেনদেন হয়। সিলভা ফার্মার শেয়ার লেনদেন শুরু হয় ২০.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২০.৩০ টাকায় লেনদেন হয়। রিপাবলিক ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ৪২ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪০.৬০ টাকায় লেনদেন হয়েছে। অগ্রণী ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ৪৬.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৫.৭০ টাকায় লেনদেন হয়। ফাইন ফুডসের শেয়ার লেনদেন শুরু হয় ৪২.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪০.৭০ টাকায় লেনদেন হয়।

জেনেক্স ইনফোসিসের শেয়ার লেনদেন শুরু হয় ১০৯.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১০৭ টাকায় লেনদেন হয়। আইপিডিসি ফাইন্যান্স শেয়ার লেনদেন শুরু হয় ৪৬ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৫.৯০ টাকায় লেনদেন হয়। খুলনা পাওয়ারের শেয়ার লেনদেন শুরু হয় ৩১.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩০.৬০ টাকায় লেনদেন হয়। সমতা লেদারের শেয়ার লেনদেন শুরু হয় ৭২.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৭১.৪০ টাকায় লেনদেন হয়।

সিটি জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ৩০.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩০.৭০ টাকায় লেনদেন হয়। ইউনিক হোটেলের শেয়ার লেনদেন শুরু হয় ৫৬.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৫৬.৪০ টাকায় লেনদেন হয়। প্রাইম লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার লেনদেন শুরু হয় ৬১.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৬১.৬০ টাকায় লেনদেন হয়।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন