সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জয় জানালেন শেখ হাসিনার জনপ্রিয়তা বেড়ে যাওয়ার কারণ

শেখ হাসিনার জনপ্রিয়তা বেড়ে যাওয়ার কারণ জানালেন জয়

বাংলাদেশের রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে মার্কিন গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের (আইআরআই) সম্প্রতি এক জরিপ পরিচালনা করেন। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যাপক জনপ্রিয়তার কথা উঠে এসেছে।

এ নিয়ে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বৃহস্পতিবার (১০ আগস্ট) রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে ৩ মিনিট ১২ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করেন।

ফেসবুক পোস্টে জয় উল্লেখ করেন, সম্প্রতি বাংলাদেশের ৬৪ জেলায় জরিপ চালিয়েছে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনভিত্তিক জরিপ ও গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই)। তাদের ওয়েব সাইটে প্রকাশিত ওই জরিপে বলা হয়, ২০১৮ সালের তুলনায় চলতি বছর শেখ হাসিনা ভালো কাজ করছেন এমন মত দিয়েছেন ৪ শতাংশ বেশি মানুষ।

‘এটি আওয়ামী লীগের উন্নয়ন কর্মকাণ্ডের প্রতি জনসমর্থনের কারণে সৃষ্টি হয়েছে বলে জানায় আইআরআই। চলতি বছরের মার্চ ও এপ্রিল মাসে এই জরিপ পরিচালনা করে তারা’, লেখেন প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা।

জয় আরও বলেন, বিএনপি ও জামায়াতের শত মিথ্যা প্রোপাগান্ডা শেখ হাসিনার জনপ্রিয়তায় কোনো প্রভাব ফেলতে পারেনি এবং পারবেও না। কারণ শেখ হাসিনা বাংলাদেশের জনগণকে যে কথা দেন, সে কথা তিনি রাখেন।

প্রসঙ্গত, জাতীয় নির্বাচনকে সামনে রেখে গত মঙ্গলবার (৮ আগস্ট) প্রকাশিত আইআরআই’র জরিপে বলা হয়েছে, গত কয়েক বছর ধরে শেখ হাসিনার জনপ্রিয়তা বেড়েই চলেছে। চলতি বছরের এপ্রিল পর্যন্ত তার জনপ্রিয়তা ৭০ শতাংশে পৌঁছেছে। অর্থাৎ এই মুহূর্তে বাংলাদেশের জনগণের প্রতি ১০০ জনের মধ্যে ৭০ জনই শেখ হাসিনার সমর্থক।

আরও পড়ুনঃ  বাড়ছে ঋণের কিস্তি পরিশোধের সময়সীমা

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন