শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সমুদ্র সৈকতে মুণ্ডহীন অদ্ভুত দেহ, অতঃপর

অস্বাভাবিক আকারের এক মুণ্ডহীন অদ্ভুদ দেহ কোথাও পড়ে থাকলে যে কারোরই ভয় লাগার কথা। আর এমন পরিস্থিতিতে করণীয় হলো— দ্রুত আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার এক সমুদ্র সৈকতে ঠিক এমনই ঘটেছে। কিন্ত এর ফলে যতটা না কাজের কাজ হয়েছে, তারচেয়েও বেশি হয়েছে আলোচনা। একেবারে যাকে বলে হুলুস্তুল কাণ্ড।

বিস্তারিত বলা যাক। ফ্লোরিডার পেরডিডো কি নামক সমুদ্র সৈকতে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছিলেন পরিবেশকর্মী ক্যাথলিন। তিনি মূলত সমুদ্র সৈকত পরিচ্ছন্নতার কাজ করছিলেন । হঠাৎ সৈকতে পড়ে থাকা মাথাবিহীন অদ্ভুত আকৃতির এক মানব শরীর দেখতে পান তিনি। সাথে সাথে জানান তার প্রতিষ্ঠান ওসেন আওয়ারে। একই সময়ে অন্য আরেক দর্শনার্থী উদ্যোগী হয়ে জরুরি সেবা ৯১১-এ কল দেন। পরে জানা গেছে— ক্যাথলিনরা দেখেছেন সঠিক, কিন্তু বুঝেছেন ভুল।

মানব শরীর সদৃশ অদ্ভুত বস্তুটি আসলে কোনো মৃত মানুষের লাশ নয়। এটি মূলত কাপড়ের দোকানে ব্যবহার করা একটি পুতুল। সমুদ্রে ভাসতে ভাসতে ধুয়ে-মুছে দেখতে অদ্ভুত হয়ে গেছে। এর মাঝে আবার মাথাটাও হারিয়ে গেছে। আর তা দেখেই মুণ্ডহীন অস্বাভাবিক আকারের মানবদেহ ভেবে একেবারে পুলিশ পর্যন্ত গড়িয়েছে ঘটনাটি। পরে ওসেন আওয়ার পুরো ঘটনাটি ছবি সহ ফেসবুকে পোস্ট দেয়।

আনন্দবাজার/এফআইবি

আরও পড়ুনঃ  টুইটারে ইমরানের ঝড়

সংবাদটি শেয়ার করুন