শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মদ না পেয়ে স্যানিটাইজার পানে ১৪ জনের মৃত্যু

মহামারি করোনায় ভারতের অন্ধ্রপ্রদেশে মদের দোকান বন্ধ থাকায় হ্যান্ড স্যানিটাইজার পান করে মৃত মানুষের সংখ্যা আরো বেড়েছে। অপ্রীতিকর এ ঘটনায় এখন পর্যন্ত অন্তত ১৪ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (৩১ জুলাই) অন্ধ্র প্রদেশের একটি গ্রামে এ ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে জানানো হয়, গেল কয়েক সপ্তাহ ধরে অন্ধ্র প্রদেশে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা মাত্রাতিরিক্ত হারে বাড়ছে। যার কারণে রাজ্যটিতে লকডাউন জোরদার করা হয়েছে। বন্ধ রয়েছে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান। মদের দোকান খোলা না থাকায় একটি গ্রামের কয়েকজন বাসিন্দা স্যানিটাইজারের সাথে কোমল পানীয় মিশিয়ে পান করে। পরে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলে কয়েকজন মারা যান।

নিহতদের পরিবার জানিয়েছে, গেল ১০ দিন আগে স্থানীয় বাজার থেকে হ্যান্ড স্যান্টিাইজার কিনে আনেন তারা। এই স্যানিটাইজার পরীক্ষার জন্য গবেষণাগারে পাঠানোর দাবী জানিয়েছেন তদন্ত কর্মকর্তারা।

উল্লেখ্য, অন্ধ্রপ্রদেশের প্রকাশ জেলার কুড়িচেদু এলাকায় এ ঘটনার পর মদের দোকানগুলি বন্ধ করে দিয়েছে প্রশাসন। স্যানিটাইজার পান করে আর কোনও হাসপাতালে কেউ রয়েছেন কি না, তার খোঁজ চলমান। ইতোমধ্যে যে দোকান থেকে স্যানিটাইজার কিনে পান করেছিলেন নিহতরা, ওই দোকানের সমস্ত স্যানিটাইজার বাজেয়াপ্ত করা হয়েছে। সেগুলি পরীক্ষা করে দেখতে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আনন্দবাজার/শাহী

আরও পড়ুনঃ  করোনা আতঙ্কে প্রাসাদ ছেড়ে পালালেন সৌদি বাদশাহ-যুবরাজ

সংবাদটি শেয়ার করুন