শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আফগানিস্তানে বোমা হামলায় ১৭ জন নিহত

আফগানিস্তানের লগার প্রদেশে এক ভয়াবহ গাড়ি বোমা হামলায় নিহত হয়েছেন অন্তত ১৭ জন। ঈদুল আজহার মধ্যেই এই নারকীয় বোমা হামলা হলো দেশটিতে। দেশটির সশস্ত্র তালেবান গোষ্ঠী হামলার পর দায় অস্বীকার করে বিবৃতি দিয়েছে। তবে অন্য কোন জঙ্গি সংগঠনের পক্ষ থেকে এর দায় স্বীকার করা হয়নি।

ঈদুল আজহা উপলক্ষে তালেবান ও আফগান সরকারের মধ্যকার সাময়িক অস্ত্রবিরতি কার্যকরের ঠিক আগ মুহুর্তে এই নৃশংস হামলাটি হলো। এ অস্ত্রবিরতি কার্যকর হওয়ার কথা রয়েছে শুক্রবার (৩১ জুলাই) থেকেই।

আফগান প্রশাসন জানিয়েছে, লগার গভর্নরের কার্যালয়ের পাশের দোকানে মানুষ যখন ঈদের শেষ কেনাকাটায় ব্যস্ত ছিলো তখনই বোমা বিস্ফোরণ হয়। এসময় আতঙ্কে দিশেহারা হয়ে পড়েন ঘটনাস্থলের সাধারণ মানুষ। কিছুক্ষণের মধ্যেই পুরো এলাকা ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনের মরদেহ উদ্ধার করা হয়। আহতদের গুরুতর অবস্থায় নেয়া হয়েছে স্থানীয় হাসপাতালে।

ঘটনাটিকে আত্মঘাতী বোমা হামলা বলে গভর্নরের মুখপাত্র জানিয়েছেন, ঘটনায় জড়িতদের গ্রেফতারে চুলচেরা অভিযানে নেমেছে আফগান বাহিনী। আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেন, জঙ্গিরা আবারও ঈদুল আজহার সময়ে হামলা চালিয়ে দেশের মানুষকে হত্যা করেছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  ফিলিস্তিনকে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দিলো ৩ ইউরোপীয় দেশ

সংবাদটি শেয়ার করুন