বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বে ২৪ ঘণ্টায় রেকর্ড শনাক্ত দুই লাখ ৩০ হাজার জন

বিশ্বজুড়ে বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। পাশাপাশি বাড়ছে মৃতের সংখ্যাও। বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিবেদন অনুসারে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে দুই লাখ ৩০ হাজারের বেশি মানুষ। যা এখন পর্যন্ত একদিনে সর্বাধিক সংখ্যক শনাক্তের রেকর্ড।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের মোট সংখ্যা এক কোটি ২৫ লাখ ছাড়িয়ে গেছে। এবং মৃতের সংখ্যা তিন লাখ ৬১ হাজার। তবে এর মধ্যে সুস্থ হয়েছে ৭৫ লাখ ৮২ হাজারের বেশি মানুষ।

এ পর্যন্ত করোনায় সবচেয়ে খারাপ অবস্থা যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনায় মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা ৩৩ লাখের বেশি। এবং মৃত্যু হয়েছে এক লাখ ৩৫ হাজারের বেশি।

আক্রান্তের হিসাবে দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৬৪ হাজারের বেশি। এবং মৃত্যু হয়েছে ৭২ হাজারের বেশি মানুষের।

তৃতীয় স্থানে রয়েছে ভারত। ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা আট লাখ ৪৯ হাজার ৫৩৩ জন। এবং মৃতের সংখ্যা ২২ হাজার ৬৭৪ জন।

আক্রান্তের হিসাবে চার নম্বরে রয়েছে রাশিয়া। দেশটিতে সাত লাখ ২৬ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত। মৃত্যু হয়েছে ১১ হাজার ৩১৮ জনের।

করোনায় আক্রান্তের হিসাবে পঞ্চম স্থানে রয়েছে পেরু। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা তিন লাখ ২৬ হাজারের বেশি। মৃত্যু হয়েছে ১১ হাজার ৮৭০ জনের।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ভিসা পেতে গিয়ে পায়ের নিচে পড়ে ১৫ আফগানী নিহত

সংবাদটি শেয়ার করুন