শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

লকডাউনে ধর্ষণ বাড়ছে, পর্নহাব বন্ধের দাবি

করোনাভাইরাসের কারণে লকডাউন পরিস্থিতিতে বাড়ছে শিশু যৌনতা ও নাবালক-নাবালিকা ধর্ষণ। পাশাপাশি রয়েছে একের পর এক নারী পাচারের ভিডিও। লকডাউনে এই দুই বিষয়কেই ঢাল করেছে জনপ্রিয় পর্ন ওয়েবসাইট ‘পর্নহাব’। এটা নিয়ে কিছু দিন ধরেই পর্নহাবের বিরুদ্ধে অভিযোগ জানাচ্ছেন নানামহলের মানুষ। এবার এ বিষয়ে সরব হলেন নারীপাচার বিরোধী এক্সপার্ট লায়লা মিকেলওয়েট।
জানা যায়, জনপ্রিয় এই ওয়েবসাইটটি চিরতরে নিষিদ্ধ করতে একটি পিটিশনের মাধ্যমে পর্নহাব বিরোধী মানুষজনের সই সংগ্রহ করতে শুরু করেছেন লায়লা। এবং সেই পিটিশনে এক মিলিয়নেরও বেশি মানুষ সমর্থন করেছেন।
পিটিশনে বলা হচ্ছে, বিশ্বের সর্ববৃহৎ এবং সবথেকে জনপ্রিয় পর্ন সাইট পর্নহাব, দিনের পর দিন শিশু ধর্ষণ, নারী পাচার এবং শিশু ও নারীদের অপরাধমূলক একাধিক ভিডিও প্রকাশ করার মধ্যে দিয়ে সস্তার ব্যবসা শুরু করেছে। আমরা এই পর্নহাব চিরকালের মতো বন্ধ করে দেওয়া উদ্যোগ নিয়েছি। পাশাপাশিই এই অপরাধের জন্য যারা দায়ী, তাদেরও উচিত শিক্ষা দেওয়ার দাবি জানাচ্ছি।
পিটিশনে জানানো হয়, ১৫ বছরের একটি মেয়ে বহু দিন ধরে নিখোঁজ থাকার পর তার মা তাকে খুজে পান পর্নহাবের একটি ভিডিও’র মাধ্যমে। এমনই কমপক্ষে ৫৮টি ধর্ষণ এবং শারীরিক হেনস্থার ভিডিও দেখানো হয়েছে পর্নহাবে। পাচারকারীকেই দেখা যাচ্ছে ১৫ বছরের মেয়েটিকে ধর্ষণ করতে। একটি নজরদারির ভিডিও ফুটেজের মারফত এই তথ্য আমাদের কাছে এসে পৌঁছেছে। গুরুতর অভিযোগ করা হয়েছে তার বিরুদ্ধে।
আনন্দবাজার/টি এস পি
আরও পড়ুনঃ  ৬ মাসের বেশি কুয়েতের বাইরে থাকলে ভিসা বাতিল!

সংবাদটি শেয়ার করুন