শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

অনৈতিক যৌন আচরণের বিরুদ্ধে কিমের হুশিয়ারি

কিশোর-কিশোরীদের অনৈতিক যৌন আচরণের বিরুদ্ধে হুশিয়ারি দিয়েছেন উত্তর কোরিয়ায় প্রেসিডেন্ট কিম জং উন। যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ইউকে এক্সপ্রেসের একটি প্রতিবেদনে বিষয়টি তুলে ধরা হয়েছে।

ইউকে এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, কিশোর-কিশোরীর মধ্যে অনৈতিক যৌন আচরণকে রাষ্ট্রদ্রোহ কর্মকাণ্ড বলে আখ্যায়িত করেছেন কিম জং উন। আর এ জন্য পুঁজিবাদী প্রভাব এবং চীন সীমান্তের পর্ন পাচারকারীদের দুষছেন কিম। কিম বলেছেন, কিশোর-কিশোরীদের আচরণ বাবা-মা এবং শিক্ষকরা নিয়ন্ত্রণ না করতে পারলে শাস্তির সম্মুখীন হবেন।

আন্তর্জাতিক গণমাধ্যম রেডিও ফ্রি এশিয়ার প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি উত্তর কোরিয়ার ক্ষমতাসীন দল কোরিয়ান ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে যে কিশোর-কিশোরীরা অনৈতিক যৌন আচরণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

কিছু কিশোর-কিশোরীদের অনৈতিক যৌন আচরণে লিপ্ত থাকার প্রমাণ পাওয়া গেছে উত্তর কোরিয়ার সিনুইজু শহরে। ওই কিশোর-কিশোরীরা ক্ষমতাসীন দল কোরিয়ান ওয়ার্কার্স পার্টির যুব সংগঠন কিমিলসাঙ্গিস্ট-কিমজঙ্গিলিস্ট ইয়ুথ লিগের সদস্য বলে জানা গেছে।

একটি সূত্র জানায়, অনৈতিক যৌন আচরণ রুখতে শিক্ষার্থীদের ফোনে নজরদারি জোরদার করতে উত্তর কোরিয়ার স্কুলগুলোর কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে কিম প্রশাসন। এর ফলে দুশ্চিন্তায় ভুগছেন উত্তর কোরিয়ার শিক্ষকরা। এছাড়া ক্ষমতাসীন দলের কোরিয়ান ওয়ার্কার্স পার্টির যুব সংগঠন কিমিলসাঙ্গিস্ট-কিমজঙ্গিলিস্ট ইয়ুথ লিগের সঙ্গে সম্পৃক্তরাও এ নিয়ে চাপের মধ্যে রয়েছেন।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  করোনায় কারফিউ জারি শ্রীলঙ্কায়, পিছিয়েছে নির্বাচন

সংবাদটি শেয়ার করুন