শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্রান্সের একটি রণতরির ৬৬৮ নাবিকই করোনায় আক্রান্ত

ফ্রান্সের একটি বিমানবাহী রণতরিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৬ শতাধিক নাবিক। চার্লস ডি গলে নামের ওই নৌযানটি ফ্রান্সের ফ্লাগশিপ এয়ারক্রাফট ক্যারিয়ার। একটি বিবৃতি দিয়ে এই তথ্য জানিয়েছে দেশটির সশস্ত্র বাহিনী মন্ত্রণালয়।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এর অনলাইন প্রতিবেদনে এ তথ্য উঠে আসে। প্রতিবেদনে বলা হয়েছে, ফ্রান্সের সশস্ত্র বাহিনী বিষয়ক মন্ত্রণালয়ের দেওয়া হিসাব অনুযায়ী চার্লস ডি গলের ৬৬৮ ক্রু সদস্যের দেহে কোভিড-১৯ এর উপস্থিতি শনাক্ত হয়েছে।

চার্লস ডি গলেতে মোট ১ হাজার ৭৬৭ জন নাবিক রয়েছেন। আক্রান্তদের সবার দেহে রণতরিতে থাকা অবস্থাতেই করোনার সংক্রমণ ধরা পড়ে। এখন রণতরিটিকে এসকর্ট দেওয়া অন্যান্য নৌযানের ক্রুদেরও করোনাভাইরাস পরীক্ষা করা হচ্ছে।

করোনায় আক্রান্তদের মধ্যে ৩১ জন নাবিককে দেশটির টুলন নামক এলাকায় সেন্ট. আন্নে সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে তার চিকিৎসা চলছে।

সমুদ্রে টহলরত অবস্থায় প্রাথমিকভাবে ৫০ জন নাবিকের দেহে প্রাণঘাতী করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার পর গত রবিবার চার্লস ডি গলে এবং তার নিকট দূরত্বে থাকা শেভালিয়ার পল নামের আরেক রণতরি টুলনকেও উপকূলে আনা হয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  হোয়াইট হাউস ছাড়তে প্রস্তুত ট্রাম্প

সংবাদটি শেয়ার করুন