শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনাভাইরাস : ভারতে একদিনে আক্রান্ত ২৪০ জন

করোনাভাইরাস এবার ছড়িয়ে পড়তে শুরু করেছে প্রতিবেশী দেশ ভারতে। দেশটিতে প্রতিদিনই বাড়ছে এই ভাইরাসে সংক্রমণের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২৪০ জন আক্রান্ত হয়েছে করোনাভাইরাসে।

বুধবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এনডিটিভির খবরে বলা হয়, ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২৪০ জন। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬৩৭ জনে। এখন পর্যন্ত এতে আক্রান্ত হয়ে মারা গেছে ৩৮ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১৩৩ জন।

ভারতের পশ্চিমবঙ্গেও করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমাগত বেড়েই চলেছে। নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে রাজ্যটিতে। এ নিয়ে পশ্চিমবঙ্গে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ জনে। করোনার বিস্তার ঠেকাতে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউনের ঘোষণা দিয়েছে মমতা সরকার।

উল্লেখ্য, চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া ভাইরাসটি ইতোমধ্যে বিশ্বের ২০২ টি অঞ্চল ও দেশে ছড়িয়ে পড়েছে। সারা বিশ্বে সাড়ে আট লাখ ছাড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে ৪২ হাজারেরও বেশি মানুষ। আর এতে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন দেড় লাখের মত মানুষ।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহার না করার পরামর্শ : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

সংবাদটি শেয়ার করুন