বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

অষ্ট্রেলিয়ায় প্রিন্টিং বন্ধ ৬০ পত্রিকার

প্রানঘাতী করোনা ভাইরাস রোধে অস্ট্রেলিয়ান মিডিয়া গ্রুপ নিউজ কর্পোরেশনের ৬০টি সংবাদপত্রের ছাপা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। সংবাদপত্রের ছাপা বন্ধ করে অনলাইন সংস্করণ চালু করার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

বুধবার রুপার্ট মারডকের অস্ট্রেলিয়ান মিডিয়া গ্রুপ নিউজ কর্পোরেশন নিশ্চিত করে জানায়, তারা আঞ্চলিক ৬০টি সংবাদপত্রের ছাপা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। করোনা ভাইরাস পরিস্থিতির ক্রমাবনতিতে এই খাত নতুন সংকটের মুখে পড়ায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নিউজ কর্পোরেশন থেকে বলা হয়েছে, ভিক্টোরিয়া, কুইন্সল্যান্ড, সাউথ অস্ট্রেলিয়া এবং নিউ সাউথ ওয়েলস এর পত্রিকাগুলো ছাপা সংস্করণ বন্ধ করে অনলাইনে যাবে।

নিউজ কর্পোরেশনের নির্বাহী চেয়ারম্যান মিশেল মিলার অস্ট্রেলিয়ায় গ্রুপের পত্রিকাগুলোর নাম উল্লেখ করে জানান, আমরা হালকাভাবে নেইনি এই সিদ্ধান্ত। করোনা ভাইরাস অস্বাভাবিক চাপ সৃষ্টি করেছে অর্থনীতিতে। আমরা যথাসম্ভব কাজ করে যাচ্ছি অনেক চাকরি রক্ষায়।

তিনি আরও জানান, করোনা ভাইরাসের জন্য রিয়াল স্টেট অ্যাকশন ও তদারকি এবং বিভিন্ন রেস্তোরা ও ভেনু বন্ধ করে দেয়ায় বিজ্ঞাপনের আয় কমে যাচ্ছে দিন দিন। মূলত এজন্যই আমাদের কমিউনিটি প্রিন্টিং এডিসন স্থগিত করা হয়েছে।

আনন্দবাজার/এস.কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  করোনা সতর্কবার্তা দিবে ডব্লিউএইচও

সংবাদটি শেয়ার করুন