শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইতালিতে মৃত্যুর সংখ্যা ছাড়ালো ১০ হাজার

প্রাণঘাতী করোনাভাইরাস মরণ কামড় বসিয়েছে পশ্চিম ইউরোপের দেশ ইতালিতে। লকডাউন সত্ত্বেও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কমছেই না দেশটিতে। এ পর্যন্ত ১০ হাজার ২৩ জনের মৃত্যু হয়েছে সেখানে। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯২ হাজার। দেশটিতে শুক্রবার ৯১৯ জন এবং শনিবার মৃত্যুবরণ করেছে ৮৮৯ জন।

গত ২২ মার্চের পর করোনায় মৃতের সংখ্যা কমে আসায় ইতালিয়ানরা আশা করেছিল করোনা ভাইরাসের প্রকোপ কমে আসতে শুরু করেছে। তবে হঠাৎ করেই আবারও মৃত্যুর সংখ্যা বাড়তে শুরু করায় সে আশা রূপ নিয়েছে আশঙ্কায়।

শনিবার ইতালির প্রধানমন্ত্রী গুইসেপে কন্টে এক টেলিভিশন ভাষণে দেশবাসীকে আরো বেশি সময় ধরে ঘরে অবস্থান করার জন্যে প্রস্তুত থাকতে বলেছেন।

এদিকে করোনা ভাইরাসের মূল কেন্দ্র ঘোষণা দেয়া ইউরোপ কয়েক মাসের মধ্যে ভয়াবহ মন্দার কবলে পড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। বিশেষ করে ইতালি অর্থনৈতিক ধ্বংসের একদম মুখোমুখি অবস্থান করছে। গত ১২ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশটির সকল ধরণের অর্থনৈতিক কর্মকাণ্ড।

চিকিৎসকদের মতে, করোনায় ইতালিতে মৃতের সংখ্যা আরো বেশি। কারণ কোভিড-১৯ এ মারা যাওয়ার সকল মৃত্যুর খবর জানাচ্ছে না রির্টারমেন্ট হোমগুলো। এছাড়া বাসায় যারা মারা যাচ্ছে তাদের খবরও অজানা রয়ে যাচ্ছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  সোলাইমানির জানাজায় মানুষের ঢল

সংবাদটি শেয়ার করুন