শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পশ্চিমতীরে ইসরায়েলের অভিযানে ৯ ফিলিস্তিনি নিহত

পশ্চিমতীরে ইসরায়েলের অভিযানে ৯ ফিলিস্তিনি নিহত

ইসরায়েলের অধিকৃত পশ্চিমতীরের উত্তরাঞ্চলে ইসরায়েলের সেনাবাহিনীর অভিযানে এখন পর্যন্ত নয় ফিলিস্তিনি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তাছাড়া আহত হয়েছেন কয়েকডজন।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) আল-জাজিরার এক প্রতিবেদেন এ তথ্য জানানো হয়। ফিলিস্তিনের এক কর্মকর্তারা বরাত দিয়ে আল-জাজিরা জানায়, নিহতদের মধ্যে একজন নারীও রয়েছেন। গত বছরের শুরু থেকে দখল করা পশ্চিমতীরে ইসরায়েল ব্যাপক অভিযান পরিচালনা করছে। এরই মধ্যে এটিকে সব থেকে বেশি প্রাণঘাতী অভিযান বলা হচ্ছে।

এদিকে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, নিহতদের মধ্যে থেকে এখন পর্যন্ত একজনকে চিহ্নিত করা গেছে। আহতের সংখ্যা ১৬। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। এক স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, বর্তমান পরিস্থিতি খুবই ভয়াবহ। চিকিৎসা ও অ্যাম্বুলেন্সের কার্যক্রমেও বাধা দিচ্ছে ইসরায়েলের সেনাবাহিনী।

জেনিন পাবলিক হাসপাতালের প্রধান উইসাম বেকার, অভিযানের বিস্তার ও হতাহতের দিক বিবেচনা করলেও বোঝা যায় এটা কতটা নজিরবিহীন। তিনি বলেন, ইসারয়েলের বাহিনী হাসপাতালের দিকে লক্ষ্য করেও কাঁদানেগ্যাস নিক্ষেপ করেছে, যা একটি শিশু বিভাগে প্রবেশ করে। এতে অনেক শিশু আহত হয়।

বৃহস্পতিবার জেনিন শহরে অভিযান শুরুর বিষয়ে নিশ্চিত করেছে ইসরায়েলি বাহিনী। তবে তারা এর বেশি কিছু জানায়নি।

আরও পড়ুনঃ  ইসরায়েলের তাণ্ডবে গাজায় নিহত ২৬ হাজার ছাড়ালো

সংবাদটি শেয়ার করুন