বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

গুজরাটে বাস-গাড়ি মুখোমুখি সংঘর্ষে নিহত ৯

গুজরাটে বাস-গাড়ি মুখোমুখি সংঘর্ষে নিহত ৯

ভারতের গুজরাটে বাস ও এসইউভি (স্পোর্টস ইউটিলিটি যানবাহন) গাড়ির সংঘর্ষে ৯ জন মারা গেছেন। আহত হয়েছেন অন্তত ২৮ জন।

শনিবার (৩১ ডিসেম্বর) ভোররাতে নভসারি জেলায় ঘটেছে এ দুর্ঘটনা। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির বলছে, একটি যাত্রীবাহী বাস সুরাট থেকে ভালসাদের দিকে যাচ্ছিল। নভসারি ৪৮ নম্বর জাতীয় মহাসড়কে পৌঁছালে হঠাৎ হার্ট অ্যাটাকে আক্রান্ত হন বাসচালক। এসময় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি উল্টো দিক থেকে আসা একটি এসইউভি গাড়িকে ধাক্কা দেয়। এতে এসইউভির নয় আরোহীর মধ্যে আটজনই মারা যান। আহত বাসচালককে হাসপাতালে নিয়ে গেলে সেখানে তিনিও মারা যান। দুর্ঘটনায় বাসের আরও অন্তত ২৮ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ১১ জনকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নভসারির পুলিশ সুপার (এসপি) রুশিকেশ জানিয়েছেন, ভেসমা গ্রামের কাছে দুর্ঘটনাটি ঘটে। এসইউভির আরোহীরা গুজরাটের অঙ্কলেশ্বরের বাসিন্দা। তারা ভালসাদ থেকে নিজ শহরে ফিরছিলেন। দুর্ঘটনার ফলে মহাসড়কটিতে যান চলাচলে বিঘ্ন ঘটে। পরে পুলিশ ক্রেন ব্যবহার করে বাসটিকে সড়ক থেকে সরিয়ে নেওয়ার পর যান চলাচল স্বাভাবিক হয়।

বছরের শেষে এ ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এক টুইটে তিনি বলেন, গুজরাটের নভসারিতে ঘটে যাওয়া সড়ক দুর্ঘটনা হৃদয়বিদারক। এই ট্রাজেডিতে যারা পরিবার হারিয়েছে, তাদের প্রতি সমবেদনা। ঈশ্বর তাদের এই যন্ত্রণা সহ্য করার শক্তি দিক। স্থানীয় প্রশাসন আহতদের দ্রুত চিকিৎসা দিচ্ছে, তাদের দ্রুত সুস্থতা কামনা করি।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  নেই অ্যাম্বুলেন্স, ঝুড়িতে করেই গর্ভবতী হাসপাতালে

সংবাদটি শেয়ার করুন