শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পাল্টা হামলা ঠেকাতে প্রস্তুত যুক্তরাষ্ট্র

ইরাকের রাজধানী বাগদাদের একটি আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন যুক্তরাষ্ট্র বিমান হামলা চালিয়ে ইরানের কুদস বাহিনীর প্রধান লে. জেনারেল কাসিম সোলাইমানকে হত্যা করে।  এরপর যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরের নিরাপত্তা জোরদার করছে ট্রাম্প প্রশাসন। এদিকে ইরান ‘কঠোর প্রতিশোধের’ হুমকি দেয়ার পরই কঠোর সতর্ক অবস্থায় রয়েছে যুক্তরাষ্ট্রের প্রধান প্রধান শহরের কর্তৃপক্ষ।

নিউইয়র্ক ও লস এঞ্জেলসের কর্তৃপক্ষ জানান, প্রতিশোধমূলক হামলা ঠেকানো জন্য এখানকার নিরাপত্তা জোরদার করা হয়েছে। নিউইয়র্কের মেয়র বিল দে ব্লাসিও জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে যেকোনো ধরনের ইরানি হামলা বা সন্ত্রাসী মিত্রদের প্রতিঘাত ঠেকানোর জন্য আমরা প্রস্তুত রয়েছি।

মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ’র সাবেক কর্মকর্তা স্যাম ফ্যাডিস জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের ভিতরে হিজবুল্লাহর স্লিপার সেল লুকিয়ে আছে। তারা বিভিন্ন টার্গেটে হামলা চালাতে পারে তাই আমাদের সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, এমন জোরালো সম্ভবনা যে যুক্তরাষ্ট্রে হিজবুল্লাহর স্লিপার যে সকল সেল রয়েছে, তারা যে কোনো সময় হামলা চালাতে প্রস্তুত। আমরা যা জানি, তাতে আমরা ধারণা করে নিতে পারি যে তারা যুক্তরাষ্ট্রের মাটিতে যেকোনো সময় হামলা চালাতে পারে।

আনন্দবাজার/এম.কে

আরও পড়ুনঃ  অশালীন পোশাক পরিধানে সৌদিতে ২০৮ জন আটক

সংবাদটি শেয়ার করুন