শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

অশালীন পোশাক পরিধানে সৌদিতে ২০৮ জন আটক

সামাজিক রীতিনীতি ভঙ্গ করে ‘অশালীন পোশাক’ পরিধানের অভিযোগে দুই শতাধিক নারী ও পুরুষকে গ্রেপ্তার করেছে সৌদি আরব প্রশাসন। টুইটারে এক বিবৃতির মাধ্যমে এ তথ্য জানিয়েছে রিয়াদ পুলিশ।

টুইটারে বিবৃতিতে জানায়, গত সপ্তাহে সামাজিক রীতি ভঙ্গের জন্য এখন পর্যন্ত ১২০ জন নারী ও পুরুষকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে রীতিনীতি ভঙ্গ ও অশালীন পোশাক পরিধান ও ‘হয়রানির’ অভিযোগ আছে বলে জানিয়েছে রিয়াদ পুলিশ।

অন্য একটি পৃথক টুইট বিবৃতিতে পুলিশ জানিয়েছে,নানা ধরনের হয়রানিমূলক মামলার করণে আরও ৮৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গত মাসের শুরুতে রিয়াদের একটি মিউজিক ফেস্টিভ্যালে হয়রানির শিকার হয়েছে বলে সোশ্যাল মিডিয়ায় কিছু নারী এমন অভিযোগ করার প্রেক্ষিতে এসব ব্যক্তিকে আটক করা হয়েছে।

গতকাল মঙ্গলবার থেকে সিরিজ টুইট বার্তায় রিয়াদ পুলিশ জানায়, ‘অশালীন পোশাক’ পরিধানসহ আরও বিভিন্ন অনিয়মের ঘটনা ঘটেছে। যারা আইন ভঙ্গ করেছে তাদেরকে বিভিন্ন রকমের সাজা দেয়া হয়েছে।

আটক হওয়া ব্যক্তিদের ব্যাপারে তেমন বিস্তারিত কিছু জানা যায়নি। এছাড়াও এসব ব্যক্তিদের কতদিনের জন্য সাজা দেয়া হবে সে তথ্য জানায়নি তারা। সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান সোশ্যাল মিডিয়া ব্যবহারের ওপর থেকে নিষেধাজ্ঞা শিথিল করার পর এই প্রথম এ ধরনের অভিযান চালানো হয়েছে।

আনন্দবাজার/এম.কে

আরও পড়ুনঃ  আনুষ্ঠানিক ভাবে WHO থেকে বেরিয়ে আসার কথা জানাল যুক্তরাষ্ট্র

সংবাদটি শেয়ার করুন