শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

লাইফ সাপোর্ট থেকে কেবিনে আজিজুল হাকিম

সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত নাট্যভিনেতা আজিজুল হাকিমের শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় মঙ্গলবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

এদিকে, প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১২ নভেম্বর থেকে লাইফ সাপোর্টে ছিলেন দেশের অন্যতম সফল অভিনেতা আজিজুল হাকিম। পরিস্থিতির একটু উন্নতি হলেও ১৫ নভেম্বর লাইফ সাপোর্ট খুলে নেওয়া হয়। রাখা হয়, আইসিইউতে।

উল্লেখ্য, গত ১০ নভেম্বর নমুনা পরীক্ষায় আজিজুল হাকিমের সাথে তার স্ত্রী জিনাত হাকিম ও ছেলে মুহাইমিন রেদওয়ান হাকিমেরও করোনা পজিটিভ আসে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তারা বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু ১২ নভেম্বর আজিজুল হাকিমের অবস্থার অবনতি ঘটলে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে তাকে ভর্তি করানো হয়। নেওয়া হয় লাইফ সাপোর্টে।

ছাত্রজীবন থেকেই থিয়েটারের সাথে যুক্ত হন আজিজুল হাকিম। প্রথমে আরিয়ানাক থিয়েটারে থাকলেও পরবর্তীতে ১৯৭৭ সালে আরণ্যক নাট্যদলে যোগ দেন। তারপর অনেক দর্শকপ্রিয় মঞ্চ-টিভি নাটক ও চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি।

অভিনয়ের একটা পর্যায়ে ১৯৯৩ সালে নাট্যকার জিনাত হাকিমের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। তাদের সংসার আলো করে আসে কন্যা নাযাহ হাকিম ও পুত্র মুহাইমিন রেদোয়ান হাকিম।

আনন্দবাজার/শাহী

আরও পড়ুনঃ  নবাবগঞ্জে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন

সংবাদটি শেয়ার করুন