শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সুশান্তকে দেওয়া হবে জাতীয় সম্মাননা

অভিষেক কাপুর পরিচালিত ‘কাই পো চে’ ছবির মধ্য দিয়ে বলিউড ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন সুশান্ত সিং রাজপুত। এরপর অভিনয় করেন অনেক গুলো ছবিতে। তার অভিনীত সর্বশেষ ছবি  ‘দিল বেচারা’ গত ৭ আগস্ট মুক্তি পায় ডিজনি প্লাস হটস্টারে।

কিন্তু নিজের অভিনীত শেষ ছবিটি দেখে যেতে পারেননি সুশান্ত সিং রাজপুত। ছবিটি মুক্তির আগেই গত ১৪ জুন মুম্বাইয়ের নিজ ফ্ল্যাটে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলিউডের এই অভিনেতা। তবে সাত বছরের ক্যারিয়ারে আটটি ছবিতে অভিনয় করেছেন তিনি। কিন্তু কখনও কোন পুরস্কার ঘরে তুলতে পারেননি প্রয়াত এই নায়ক। ফলে তার জীবনে একটা অপূর্ণতা থেকেই গিয়েছে।

তবে সুশান্তের জীবনের সেই অপূর্ণতাকে পূর্ণ করতে তাকে মরণোত্তর জাতীয় পুরস্কার দেওয়া হবে বলে শোনা যাচ্ছে। কেন্দ্রীয় তথ্য এবং সম্প্রচার মন্ত্রক সূত্রে এমনই এক তথ্য জানা গেছে বলে প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

ওই সূত্র হতে জানা গেছে, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনা গোটা দেশের বিনোদন মহলের ভিত নাড়িয়ে দিয়েছে। জীবনকালে নিজের কাজের জন্য সুশান্ত সেভাবে কোনও সম্মান বা পুরস্কারও পাননি। সেই ঘাটতি পূরণ করতেই তাকে মরণোত্তর জাতীয় পুরস্কার দেওয়ার কথা চিন্তা-ভাবনা করা হয়েছে। ভারতীয় সিনেমায় অবদানের জন্যই তাকে এই বিশেষ সম্মানে সম্মানিত করা হবে।

তবে পুরস্কার না পেলেও ‘কাই পো চে’র জন্য ফিল্মফেয়ারে সেরা নবাগত এবং ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’র জন্য সেরা অভিনেতার মনোনয়ন পেয়েছিলেন তিনি।

আনন্দবাজার/এইচ এস কে

আরও পড়ুনঃ  সাবের হোসেন কিংবা মাশরাফিকে দায়িত্বে চান ওমর সানী

সংবাদটি শেয়ার করুন