রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
মালয়ালম ছবি

দ্রুততম শত কোটির ক্লাবে ‘দ্য গোট লাইফ’

দ্রুততম শত কোটির ক্লাবে ‘দ্য গোট লাইফ’

চলতি বছরের প্রথম তিন মাসেই একাধিক ব্লকবাস্টার সিনেমা এনে আবারো বক্স অফিসে দাপট দেখাচ্ছে মালয়ালম সিনেমা। সিনেমার তালিকায় আছে ‘আব্রাহাম ওজলার’, ‘মালাইকোট্টাই ভালিবান’, ‘প্রেমালু’, ‘ব্রহ্মাযুগম’ ও ‘মঞ্জুম্মেল বয়েজ’। এবার এ তালিকায় যুক্ত হলো পৃথ্বীরাজ সুকুমারন অভিনীত ‘দ্য গোট লাইফ’। শুধু তালিকায় যুক্ত হয়নি, সিনেমাটি বক্স অফিসে গড়েছে দ্রুততম শত কোটি রুপি আয়ের রেকর্ড।

‘দ্য গোট লাইফ’ মালয়ালম ইন্ডাস্ট্রির সবচেয়ে ব্যয়বহুল সিনেমা। গত ২৮ মার্চ মুক্তি পায় সিনেমাটি যার পরিচালনা করেছেন ভারতের জাতীয় পুরস্কার বিজয়ী নির্মাতা ব্লেসি এবং প্রযোজনা করেছে ভিজ্যুয়াল রোমান্স।

৮০ কোটি রুপি ব্যয়ে নির্মিত সিনেমাটি মুক্তির মাত্র ৯ দিনে আয় শতকোটি রুপি পেরিয়েছে। ‘প্রেমালু’, ও ‘মঞ্জুম্মেল বয়েজ’ এর পর তৃতীয় সিনেমা হিসেবে শতকোটি রুপির ক্লাবে প্রবেশ করে সিনেমাটি। ভারতীয় বক্স অফিস থেকে সিনেমাটির আয় ৫০ কোটি রুপির কাছাকাছি। বক্স অফিস রিপোর্ট প্রদানকারী সাকনিল্কের মতে, ভারতী বক্স অফিস থেকে সিনেমাটির আয় ৪৯ কোটি ৭ লাখ রুপির মতো। এরমধ্যে মালয়ালম ভাষায় আয় ৪৩ কোটি ৩৭ লাখ, কন্নড় থেকে ৩৪ লাখ রুপি, তামিল থেকে ৩ কোটি ৬৩ লাখ রুপি, তেলেগু ১ কোটি ৮৫ লাখ রুপি ও হিন্দি থেকে সিনেমাটির আয় ৫১ লাখ রুপি।

উল্লেখ্য, এ সিনেমার চিত্রনাট্য ভারতের প্রখ্যাত লেখক বেনিয়ামিনের লেখা উপন্যাসকে উপজীব্য করে তৈরি হয়েছে। নব্বইয়ের দশকের গোড়ার দিকে বুকভরা স্বপ্ন নিয়ে কেরালা থেকে ভাগ্যের সন্ধানে মধ্যপ্রাচ্যে পাড়ি জমানো এক যুবকের জীবনকাহিনি উঠে এসেছে সিনেমায়। পাঁচ বছরের বেশি সময় লেগেছে সিনেমার শুটিং শেষ করতে। চিত্রনাট্য তৈরিতে লেগেছে আরও ১০ বছর। পৃথ্বীরাজ ছাড়াও, সিনেমাটিতে আরও অভিনয় করেছেন জিমি জিন-লুইস, অমলা পল, রিক অ্যাবি। সিনেমাটির চিত্রগ্রহণে ছিলেন সুনীল কেএস, আর সম্পাদনা করেছেন শ্রীকর প্রসাদ।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  পরিবার নিয়ে আইসোলেশনে সালমান খান

সংবাদটি শেয়ার করুন