সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতীয় পাওয়ারফুল অফিসার ‘ওঙ্কার সিং’ ভূমিকায় ওমর সানী

ভারতীয় পাওয়ারফুল অফিসার ‘ওঙ্কার সিং’ ভূমিকায় ওমর সানী

মুক্তিযুদ্ধে ‘অপারেশন জ্যাকপট’ নামের এক অভিযানে চট্টগ্রাম ও মোংলা সমুদ্রবন্দর, চাঁদপুর ও নারায়ণগঞ্জে একযোগে গেরিলা অপারেশন চালানো হয়েছিল। সেই অভিযানে পাকিস্তানসহ আরও কয়েকটি দেশ থেকে অস্ত্র, খাদ্য ও তেল নিয়ে আসা ২৬টি জাহাজ ডুবিয়ে দিয়েছিলেন বীর মুক্তিযোদ্ধারা। সেই ঘটনা নিয়ে বিশাল বাজেটে চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নিয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়। সিনেমার নাম ‘অপারেশন জ্যাকপট’।

সেই ‘অপারেশন জ্যাকপট’-এ তৎকালীন ভারতের প্রতাপশালী অফিসার ছিলেন ওঙ্কার সিং কাটকার। সেই চরিত্রে দেখা যাবে অভিনেতা ওমর সানীকে। বিষয়টি নিশ্চিত করেছেন এ তারকা নিজেই। বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) ফেসবুকে ওই চরিত্রের লুক প্রকাশ করে এই অভিনেতা।

ওমর সানী লিখেছেন, ১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রামের এক বিশাল ঘটনার সূত্রপাত হচ্ছে অপারেশন জ্যাকপট। আর এই ছবিতে তৎকালীন ইন্ডিয়ার মোস্ট পাওয়ারফুল অফিসার ছিলেন ওঙ্কার সিং কাটকার। তার চরিত্র নিয়ে হাজির হলাম অপারেশন জ্যাকপটে। ধন্যবাদ এই ছবির প্রযোজক এবং পরিচালককে।

এফডিসির ২ নম্বর ফ্লোরে ‘অপারেশন জ্যাকপট’ চলছে শুটিং। যেখানে দেখা গেল নায়ক মামনুন ইমন, জয় চৌধুরী, শিপন মিত্র, জিয়াউল রোশান ও খলচরিত্রের অভিনয়শিল্পী শিমুল খানকে। একেবারে অচেনা রূপে। এমনভাবে তাদের আগে দেখেনি কেউ। সকলের পরনে ছিল লুঙ্গি। চিত্রনায়ক জিয়াউল রোশান জানান, লুঙ্গি পরার অভিজ্ঞতা প্রথমবার হয়েছে। ভালো লাগছে সব মিলিয়ে। প্রসঙ্গত, যৌথভাবে এই ছবিটি পরিচালনা করছেন ঢাকার দেলোয়ার জাহান ঝন্টু ও কলকাতার রাজীব কুমার। এতে অফিসারের ভূমিকায় আছেন অনন্ত জলিল।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  জিতের সিনেমা ‘মানুষ’ বাংলাদেশে মুক্তি পাচ্ছে শুক্রবার

সংবাদটি শেয়ার করুন