শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বশেমুরবিপ্রবির কম্পিউটার চুরির তদন্ত কমিটির সদস্যের পদত্যাগ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) এর কেন্দ্রীয় লাইব্রেরী থেকে কম্পিউটার চুরির ঘটনায় গঠিত ৭ জনের তদন্ত কমিটি থেকে সহকারী রেজিস্ট্রার নজরুল ইসলামকে অব্যাহতি দেয়ার দুদিন পর ২০ আগস্ট, ২০২০ ব্যক্তিগত কারণ দেখিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী জনাব এস এম এস্কান্দার আলী পদত্যাগ পত্র জমা দিয়েছেন বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে জানতে চাওয়া হলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নূরউদ্দিন আহমেদ বলেন, “ব্যক্তিগত কারণ দেখিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী জনাব এস এম এস্কান্দার সাবেক তদন্ত কমিটির সদস্য থেকে সরে দাড়ানোর সিদ্ধান্ত নেন এবং পদত্যাগপত্রটি রেজিস্ট্রার দপ্তরে জমা দেন। আপাতত পদত্যাগ পত্রটি গৃহীত হলেও এখন পর্যন্ত আমরা এ বিষয়ে কোন প্রকারের সিদ্ধান্ত গ্রহণ করি নাই। পরবর্তীতে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে আলোচনার মাধ্যমে এ বিষয়ে যথাযথ সিদ্ধান্ত গ্রহণ করা হবে।”

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালে ৫০টি, ২০১৮ সালে ৪৭টি ও ২০১৭ সালের আগেও ম্যানেজমেন্ট বিভাগের বেশ কিছু কম্পিউটার চুরির অভিযোগ পাওয়ার পর তদন্ত কমিটি গঠন করা হলেও কারো বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ সম্ভব হয়নি।

আনন্দবাজার/শাহী/আকীক

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  'প্রতিটি শিশুকে মীনার চোখে স্বপ্ন দেখতে হবে'

সংবাদটি শেয়ার করুন