শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাস্থ্যবিধি মেনে হাবিপ্রবিতে পালিত হবে জাতীয় শোক দিবস

আগামী ১৫ আগস্ট স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে পালনের সিদ্ধান্ত নিয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(হাবিপ্রবি)।

দিবসটি পালনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি অনুসারে সীমিত পরিসরে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন।

কর্মসূচিতে প্রশাসনিক ভবনের সম্মুখে সকাল ৬ টায় জাতীয় পতাকা অর্ধনমিতকরণের মধ্য দিয়ে শুরু হবে দিনের প্রথম কর্মসূচি।পরে কেন্দ্রীয় শহীদ মিনারে সোয়া ৯ টায় কালো ব্যাচ ধারণ এবং নীরবতা পালন।সকাল ১০টায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে সকাল সাড়ে দশটায় মাননীয় ভাইস চ্যান্সেলর মহোদয়ের বাণী পাঠ ও বিতরণের করে ১০ টা ৫০ মিনিটে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হবে।

এদিকে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত দুপুর ১ টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হবে এবং সন্ধ্যা ৬ টা ৫০ মিনিটে জাতীয় পতাকা অবনমিতকরণের মাধ্যমে উক্ত দিনের কর্মসূচি শেষ হওয়ার কথা রয়েছে।

উক্ত কর্মসূচিসমূহ সংশ্লিষ্ট সকলকে স্বাস্থ্যবিধি মেনে সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য অনুরোধ করেছে বিশ্ববিদ্যালয়ের জাতীয় দিবস উদযাপন কমিটি। এলক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনস্বাস্থ্য-১ অধিশাখার নির্দেশনা মোতাবেক অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য নির্দেশনা প্রদান করেছেন।

উল্লেখ্য,১৫ আগস্ট সকাল ৮ টা ৪৫ মিনিটে তিনটি বাস দিনাজপুর শহরের লিলিমোড় থেকে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে আসবে।

আনন্দবাজার/শাহী/আজিজ

আরও পড়ুনঃ  হাবিপ্রবি ভিসির রুটিন দায়িত্ব পালন করবেন কোষাধ্যক্ষ

সংবাদটি শেয়ার করুন