শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

গবিতে বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্পিয়নশীপের উদ্ভোধন

“বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ’ – এই প্রতিপাদ্যকে ধারণ করে দেশের ১০২ টি বিশ্ববিদ্যালয় নিয়ে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প’-২০২০।

বৃহস্পতিবার (০৫ মার্চ ) বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০২০’ এর ফুটবল খেলা উদ্ভোধন করা হয় সাভারের গণ বিশ্ববিদ্যালয় ভেন্যুতে । সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন গণ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ডা. দেলোয়ার হোসেন ,এসময়ে আরো উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার মোঃ দেলোয়ার হোসেন ,পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বাবু, ক্রীড়া কমিটির সভাপতি অধ্যাপক রফিকুল আলম , ছাত্র সংসদের প্রতিনিধিসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী।

উদ্ভোধণী বক্তব্যে গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মো.দেলোয়ার হোসেন বলেন, “আমাদের মাঠে এত বড় একটি খেলার আয়োজন করতে পেরে আমরা অনেক আনন্দিত। বিগত বছর আমরা এই টুর্ণামেন্টের চ্যাম্পিয়ন হয়েছি, এমনকি ফারাজ গোল্ড কাপেও আমরাই চ্যাম্পিয়ন । আমরা চেষ্টা করবো খেলার একটি সুষ্ঠু সুন্দর পরিবেশ উপহার দেওয়ার।”
উদ্বোধনী ম্যাচে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি পরস্পরের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা করে। এতে (৪-০) গোলে জয়ী হয় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। দিনের দ্বিতীয় ম্যাচে (১-০) নর্দান ইউনিভার্সিটিকে হারিয়ে জয়লাভ করে শান্তা মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি।

 

আনন্দবাজার/এফআইবি

আরও পড়ুনঃ  করোনা স্বাভাবিক হলেও চালু থাকবে অনলাইন পাঠদান

সংবাদটি শেয়ার করুন