মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বৃত্তি পেল রাবি ঝিনাইদহ জেলা সমিতির ৮৫ শিক্ষার্থী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন ঝিনাইদহ জেলা সমিতির উদ্যোগে অসচ্ছল ও মেধাবী ৮৫ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। বৃত্তিপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীকে সাড়ে ৭ হাজার টাকা ও সার্টিফিকেট প্রদান করা হয়।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ-১ আসনের সাংসদ এবং ডাক ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী আব্দুল হাই। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া এবং হরিণাকুন্ডু উপজেলার চেয়ারম্যান মো. জাহাঙ্গীর হোসাইন।

জেলা সমিতির সভাপতি রনি আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন ঝিনাইদহ পৌরসভার মেয়র মো.সাইদুল করিম মিন্টু। তিনি বলেন, ‘তোমাদের শুধুমাত্র পড়ালেখার মাধ্যমে ভালো মানুষ হতে হবে। তোমাদের প্রজ্ঞা ও মেধার বিকাশ ঘটাতে হবে। এই প্রজ্ঞার দ্বারা তোমরা ঝিনাইদহ জেলাকে আন্তর্জাতিক পর্যায়ে মাথা উঁচু কওে দাড় করাবে। তোমারা হবে আগামী দিনের অনুকরনীয় আদর্শ। তোমাদের হাত ধরেই এগিয়ে যাবে প্রাণের ঝিনাইদহ।’

ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু এবং রেডিয়েন্ট ফার্মাসিটিকালস লিমিটেড ও জাহেদী ফাউন্ডেশনের চেয়্যারম্যান নাসের শাহারিয়ার জাহেদী মাহুলের পৃষ্ঠপোষকতায় ‘জাহেদী ফাউন্ডেশন স্কলারশীপ-২০২০’ ও ‘মেয়র মিন্টু স্কলারশীপ-২০২০’ থেকে বৃত্তি প্রদান করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিভাগের শিক্ষকসহ রেডিও নবগঙ্গা, ঝিনাইদহের চেয়ারম্যান আর্মিজা শিরিন আক্তার এমি, জেলা সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি মিনারুল ইসলাম প্রমুখ

বৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে রাবি শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।
অনুষ্ঠান স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ও বৃত্তিপ্রদান কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার।

আরও পড়ুনঃ  আন্তর্জাতিক প্রজেক্টে সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের সাফল্য

আনন্দবাজার/এফআইবি

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন