বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মার্কিন বাজারে সুযোগ খুঁজতে টেক্সওয়ার্ল্ডে বিজিএমইএ

বাংলাদেশের শীর্ষস্থানীয় পোশাক রপ্তানিকারকদের সমন্বয়ে গঠিত বিজিএমইএ এর একটি প্রতিনিধিদল মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে আরও ব্যবসার সুযোগ অন্বেষণ করতে আন্তর্জাতিক বাণিজ্য প্রদর্শনী- টেক্সওয়ার্ল্ড ইউএসএ সামার ২০২২-এ অংশগ্রহন করেছে।

টেক্সওয়াল্ডর্ই উএসএ – সরবরাহকারী, ক্রেতা, ডিজাইনার, মার্চেন্ডাইজার এবং বিদেশী সোর্সিং পেশাদারদের জন্য অন্যতম বড় সোর্সিং ইভেন্ট ১৯-২১ জুলাই ২০২২ নিউইয়র্কে অনুষ্ঠিত হয়।

আন্তর্জাতিক প্রদর্শনীটিতে ফেব্রিক্সের সকল সম্ভার কভার করে বিশাল পরিধিতে পণ্যসামগ্রী প্রদর্শিত হয়। ক্যাজুয়াল তুলা থেকে ফাংশন ফেব্রিক্স এবং অত্যাধুনিক নিট থেকে লেস, বিভিন্ন সিজনের জন্য উপযোগী উদ্ভাবনামূলক, বিভিন্ন গঠনতন্ত্রের এবং বিষ্ময়কর বর্নিল রঙ্গের টেক্সটাইল মেলা দর্শনার্থীদের নজর কাড়ে।

বিজিএমইএ এর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিমের নেতৃত্বে প্রতিনিধিদলটি প্রদর্শনীতে বাংলাদেশের পোশাক শিল্পের শক্তি, বিশেষ করে ননকটন ও টেকনিক্যাল টেক্সটাইল থেকে ক্সতরি ভ্যালুএডেড পোশাকসহ ক্সবচিত্র্যময় পণ্য উৎপাদনে শিল্পের ক্রমবর্ধমান গুরুত্ব প্রদানকে তুলে ধরেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রূদূত এম শহীদুল ইসলাম প্রদর্শনীতে বাংলাদেশী স্টল পরিদর্শন করেন এবং পরিদর্শনকালে তিনি মার্কিন বাজারে সুযোগ অন্বেষনে দূতাবাসের পক্ষ থেকে সম্ভাব্য সকল সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

বিজিএমইএ এর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম বলেন, যুক্তরাষ্ট্রের বাজারে পোশাক রপ্তানিতে বাংলাদেশের অংশ আরও বাড়ানোর যথেষ্ট সুযোগ রয়েছে। তিনি বলেন, এ ধরনের ট্রেড শো’তে বাংলাদেশী রপ্তানিকারকদের অংশগ্রহন মার্কিন বাজারের সম্ভাব্য ক্রেতাদের সাথে সংযোগ স্থাপন ও সুযোগগুলোকে কাজে লাগানোর ক্ষেত্রে সহায়ক ভুমিকা পালন করবে।

আনন্দবাজার/টি এস পি

আরও পড়ুনঃ  সিআইপি হলেন দিলীপ কুমার আগরওয়ালা

সংবাদটি শেয়ার করুন