সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ডাচ-বাংলা ব্যাংকের বরখাস্তকৃত ৪ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

ডাচ-বাংলা ব্যাংকের বরখাস্তকৃত ৪ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের চার কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রতারণার মাধ্যমে গ্রাহকের সাড়ে ৪৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে এ মামলা করা হয়। দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ সংস্থাটির উপসহকারী পরিচালক সোমা হোড় বাদী হয়ে মামলাটি দায়ের করেন। গতকাল রবিবার প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন সূত্রে এসব তথ্য জানা গেছে।

আসামিরা হলেন- ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের বরখাস্তকৃত সাবেক এক্সিকিউটিভ অফিসার মো. জসিম উদ্দিন, বরখাস্তকৃত অ্যাসিস্ট্যান্ট রিলেশনশিপ অফিসার মো. আনোয়ার হোসেন ও নিশিকান্ত, বরখাস্তকৃত ফার্স্ট ট্রাক কর্মকর্তা মো. আবু সালেহ আহমেদ, মেসার্স জিনিয়াস ট্রেডিং কর্পোরেশনের মালিক রফিকুল ইসলাম, মেসার্স মোল্লা ট্রেডার্সের মালিক মো. মশিউর রহমান এবং গ্রাহক মো. রেজওয়ান হুসাইন।

মামলার এজাহারে বলা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে অপরাধমূলক বিশ্বাসভঙ্গ, প্রতারণা ও অসদাচারণের মাধ্যমে ঢাকার আশকোনা শাখায় মেসার্স রুহুল আমিন এন্টারপ্রাইজের হিসাব থেকে ৪৭ লাখ ৫৪ হাজার টাকা চেক ও এটিএম কার্ডের মাধ্যমে বিভিন্ন সময়ে উত্তোলন করে আত্মসাৎ করেছেন।

সূত্র আরও জানায়, ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি রুহুল আমিন প্রোপাইটর মেসার্স রুহুল আমিন এন্টারপ্রাইজের নামে একটি চলতি হিসাব খোলেন। ২০১৯ সালের মার্চ পর্যন্ত জমা করা টাকা থেকে প্রতারণার মাধ্যমে ৪৭ লাখ ৫৪ হাজার টাকা এটিএম কার্ড ও চেকের মাধ্যমে উত্তোলন এবং আত্মসাৎ করেন।

আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধি ১৮৬০ এর ১০৯/৪০৯/৪২০ ধারাসহ দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭ এর ৫ (২) এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ (২) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  খাদ্যপণের দামে হাঁসফাঁস

সংবাদটি শেয়ার করুন