শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জবি কর্মকর্তা সমিতির নির্বাচনে তুমুল প্রতিদ্বন্দ্বিতা

জবি কর্মকর্তা সমিতির নির্বাচনে তুমুল প্রতিদ্বন্দ্বিতা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির (জবিকস) কার্যকরি পরিষদ ২০২২ এর নির্বাচন অনুষ্ঠিত হবে আজ সোমবার। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে সকাল ৯টা থেকে দুপুর ১ টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলবে।
নির্বাচনকে ঘিরে শেষ সময়ে নিজেদের মত করে নির্বাচনি প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা।

প্রত্যেক প্রার্থীই বিভিন্ন দপ্তর, বিভাগে গিয়ে কিংবা মোবাইলে ভোট প্রার্থনা করছেন। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২১৩। এর মধ্যে নির্বাচনে ৯টি পদের বিপরীতে প্রতিদ্ব›িদ্বতা করছেন ৩৬ প্রার্থী। নির্বাচনে সভাপতি- সেক্রেটারি পদে লড়ছেন ৯ জন। এর মধ্যে সভাপতি পদে ছয় জন ও সাধারণ সম্পাদক পদে তিনজন প্রার্থী রয়েছেন। অন্যান্য পদগুলোর জন্য প্রতিদ্ব›িদ্বতা করছেন ২৭ প্রার্থী। সভাপতি পদে নির্বাচন করছেন কামাল হোসেন সরকার, আলতাফ হোসেন, সাইফুল ইসলাম, শফিকুল ইসলাম, জহুরুল ইসলাম ও সালাউদ্দিন মোল্লা। সাধারণ সম্পাদক পদে লড়ছেন এমেল হক মোল্লা, আব্দুল কাদের ও সাইদুর রহমান।

প্রধান নির্বাচন কমিশনার প্রকৌশলী হেলাল উদ্দিন পাটোয়ারী বলেন, ওএমআর পদ্ধতিতে ভোটগ্রহণ ও ফলাফল ঘোষণা করা হবে। ভোট কেন্দ্রে কোন প্রকার মোবাইল কিংবা ইলেকট্রনিক ডিভাইস নিয়ে যাওয়া যাবে না। আশা করছি নির্বাচন সম্পূর্ণ সুষ্ঠু ও নিরেপক্ষ হবে। পাশাপাশি সকল প্রার্থী ও ভোটারকে সুশৃঙ্খলভাবে ভোট দেওয়ার অনুরোধ জানান তিনি।

আনন্দবাজার/এম.আর

আরও পড়ুনঃ  সাউথ এশিয়ান ইউনিভার্সিটিতে ক্লাস বন্ধ

সংবাদটি শেয়ার করুন