শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

অভিষেক ম্যাচে বলের আঘাতে হাসপাতালে সোলজানো

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজ দলে অভিষেক হয়েছে দেশটির উদীয়মান ব্যাটসম্যান জেরেমি সোলজানোর। আর অভিষেক ম্যাচেই মাথায় বলের আঘাতে মাঠ ছাড়তে হয় তাকে। লঙ্কান অধিনায়ক ও ওপেনার দিমুথ করুনারত্নের নেয়া শট জেরেমি সোলজানোর হেলমেটের গ্রিলে আঘাত করে। এরপর মাঠ থেকে তাকে সোজা হাসপাতালে পাঠানো হয়।

ঘটনাটি ম্যাচের প্রথম সেশনের ২৪তম ওভারে ঘটে। তখন স্পিনার রোস্টন চেজ বল করছিলেন। এ সময় শর্ট ফাইন লেগে ফিল্ডিং করছিলেন সোলজানো। দিমুথ করুনারত্নের করা পুল শট সোলজানোর হেলমেটের সামনের দিকে আঘাত করে। এরপর দীর্ঘক্ষণ মাটিতে শুয়ে ছিলেন তিনি। ফিজিও এসে দেখার পর তাকে স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। চোট গুরুতর কিনা সেটা জানতে হাসপাতালে নেওয়া হয় সোলজানোকে।

উল্লেখ্য, দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। ব্যাট হাতে দুর্দান্ত শুরু করেন দুই লঙ্কান ওপেনার করুনারত্নে এবং পাথুম নিশানকা। ওপেনিং জুটিতে দুজন মিলে ১৩৯ রান করেন। উভয়ই দেখা পান অর্ধশতকের। ১৪০ বল খেলে সাত চারের সাহায্যে ৫৬ রান তুলেন নিশানকা।

আনন্দবাজার/ টি এস পি

আরও পড়ুনঃ  সাকিবের বিরুদ্ধে ব্যবস্থা নিবে বিসিবি?

সংবাদটি শেয়ার করুন