শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষার্থীদের বিশেষ অনুদান : বেড়েছে আবেদনের সময়

শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও ছাত্রছাত্রীদের বিশেষ অনুদানের আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে আগামী ১৫ মার্চ পর্যন্ত। সংশ্লিষ্টরা অনলাইনের মাধ্যমে www.shed.gov.bd-এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।

গতকাল রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বাজেট শাখা থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, স্কুল (মাধ্যমিক), কলেজ এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষক-কর্মচারী, ছাত্রছাত্রী ও শিক্ষাপ্রতিষ্ঠান এই অনুদানের জন্য আবেদন করতে পারবে। আবেদন যাচাই-বাছাই করে সীমিতসংখ্যক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অনুদান দেয়া হবে। এই বিষয়ে কোনো ধরনের গুজবে কান না দেয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

এর আগে গত ১৮ ফেব্রুয়ারি এই অনুদানের জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। যেখানে অনগ্রসর এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান মেরামত, শিক্ষক-কর্মচারী ও ছাত্রছাত্রীদের দুরারোগ্য ব্যাধি ও দৈব দুর্ঘটনার শিকার হওয়ায় মঞ্জুরির জন্য আবেদন করতে পারবেন বলে জানানো হয়েছিল।

এছাড়া আরও জানানো হয়, দুস্থ, প্রতিবন্ধী, অসহায়, রোগগ্রস্ত, গরিব, মেধাবি, অনগ্রসর সম্প্রদায়ের ছাত্রছাত্রীদের অগ্রাধিকার দেওয়া।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বিশেষ অনুদান খাতে এবার মন্ত্রণালয়ের বরাদ্দ আছে মাত্র ৬ কোটি টাকা। যা দিয়ে খুব স্বল্পসংখ্যক, অর্থাৎ কয়েক হাজার শিক্ষার্থীকে অনুদান দেওয়া সম্ভব হবে।

আনন্দবাজার/টি এস পি

আরও পড়ুনঃ  ঈদ উপলক্ষে নতুন টাকা বিনিময় শুরু

সংবাদটি শেয়ার করুন