শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

এমসিসির থেকে পদত্যাগ করলেন সাকিব

জুয়ারির অন্যায় প্রস্তাব প্রত্যাখ্যান করলেও তা আইসিসিকে না জানানোয় সম্প্রতি দুবছরের জন্য সবধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা করা হয়েছে  বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। নিষেধাজ্ঞার পর মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি থেকে স্বেচ্ছায় সরে দাঁড়িয়েছেন সাকিব। এমসিসির দেওয়া এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মেরিলেবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) হলো টমাস লর্ড কর্তৃক ১৭৮৭ সালে প্রতিষ্ঠিত লন্ডনভিত্তিক একটি ক্রিকেট ক্লাব। এমসিসি ক্লাবটি বিশ্বের ক্রিকেটে সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্লাব হিসেবে পরিচিত। ক্রিকেটের স্বর্গভূমি হিসেবে পরিচিত লর্ড’স ক্রিকেট গ্রাউন্ডের মালিকানাও এই ক্লাবের অন্তর্ভুক্ত।

এমসিসি কর্তৃপক্ষের বিজ্ঞপ্তিতে সাকিবের পদত্যাগের খবর নিশ্চিত করে বলা হয়েছে, ‘এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির সাথে সাকিব আল হাসান তার সকল সংশ্লিষ্টতা ছিন্ন করে পদত্যাগ করেছেন।’

২০১৭ সালে ইতিহাসের প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে সদস্য হিসেবে জায়গা করে নেন সাকিব। সম্মানিত এই পদটিতে শুধু ক্রিকেট বিশ্বের আইকনিক ক্রিকেটাররাই সদস্য হিসেবে নিয়োগ পান।

ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির চেয়ারম্যান ও ইংলিশ কিংবদন্তি মাইক গেটিং জানান, ‘সাকিবকে কমিটি থেকে হারিয়ে ফেলে আমরা ব্যথিত। গত কয়েক বছরে সে আমাদের এখানে অনেক অবদান রেখেছে। ক্রিকেটীয় চেতনার অভিভাবক হিসেবে আমরা তার পদত্যাগকে সমর্থন করি এবং মনে প্রাণে বিশ্বাস করি- সে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্তটিই নিয়েছে।’

আনন্দবাজার/শাহী

আরও পড়ুনঃ  বিকালে নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ

সংবাদটি শেয়ার করুন