শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

তিন ফরম্যাটেই বিশ্ব সেরা হতে চান বাবর

ধারাবাহিক পারফর্মের মাধ্যমে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন বাবর আজম। প্রত্যাশার চেয়েও ভালো খেলে বিশ্বের সেরা ব্যাটসম্যানদের তালিকায় রয়েছেন পাকিস্তানের ২৫ বছর বয়সী এই তরুণ। কম বয়সে তার এই নান্দনিক পারফরম্যান্সের সুবাদেই জাতীয় দলের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে।

বর্তমান সময়ে পাকিস্তানের এই অন্যতম সেরা পারফর্মার বাবর আজমের ভূয়সী প্রশংসা করেছেন তার শৈশবের কোচ মনসুর হামিদ। ক্রিকেট পাকিস্তানকে দেয়া এক সাক্ষাৎকারে মনসুর হামিদ বলেন, বাবর যখন আমাদের ক্লাবে আসে তখন সে খুবই লাজুক ছিল। ক্লাবটিতে যুক্ত হওয়ার পর সে নিজেকে প্রতিষ্ঠিত করতে প্রতিদিন রুটিন অনুসারে কঠোর পরিশ্রম করেছে।

সে যখন বিশেষ কোনো শট খেলতে নামত, সফল হতে বারবার চেষ্টা করে যেত। পরের দিনও সে একই শট খেলার চেষ্টা চালিয়ে যেত, যতক্ষণ না ওই শটটি খেলার ব্যাপারে সে নিশ্চিত না হতো।

তিনি বলেন, বাবর আজম ক্লাবে থাকা অবস্থায় বরাবরই সেরা হতে চাইতেন। সে কখনও দ্বিতীয় হওয়াটা পছন্দ করে না। বাবর ক্রিকেটের তিন ফরম্যাটেই বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান হতে চায়।

আইসিসির টি-টোয়েন্টি, ওয়ানডে ও টেস্ট র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় যথাক্রমে দুই, তিন ও পাঁচ নম্বর আছেন বাবর আজম।

আনন্দবাজার/এম.কে

আরও পড়ুনঃ  নেইমারকে বার বার আঘাত করতে চেয়েছিল তিউনিসিয়া

সংবাদটি শেয়ার করুন