ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

বশেমুরবিপ্রবি’র চুরির ঘটনায় শিক্ষার্থীসহ আটক আটক ৭ জন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের করা গোপালগঞ্জ সদর থানায় কম্পিউটার চুরির মামলায় গেল শুক্রবার রাতে আরও ৭ জনকে আটক করা হয়েছে।

পুলিশের হেফাজতে থাকা আকটকৃতদের মধ্যে, অত্র বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ২০১৬-১৬ শিক্ষা বর্ষের ছাত্র মাসরুল ইসলাম পনি শরীফ ছাড়াও রয়েছেন আঃ রহমান সৌরভ শেখ , হাসিবুর রহমান ওরফে শান্ত ওরফে কাকন , নাইম উদ্দিন, কুমিল্লার মোঃ দুলাল মিয়া , ময়মনসিংহের মোঃ হুমায়ুন কবির , মাদারীপুর জেলার নাজমুল হাসান।

এর আগে ঘটনার তদন্তে রাজধানীর ক্রিস্টাল আবাসিক হোটেল থেকে হোটেলের মালিক দুলাল মিয়া ও মোঃ হুমায়ুন কবিরকে চুরি হয়ে যাওয়া ৪৯টি কম্পিউটারের মধ্যে ৩৪ টি সহ আটক করেছে বনানী থানা পুলিশ।

উল্লেখ্য, গত ৯ আগস্ট,২০২০ (রবিবার) রাতে রেজিস্ট্রার ড. মোঃ নূরউদ্দিন আহমেদ কম্পিউটার চুরির ব্যাপারটি জানান। প্রথমে ৯১টি কম্পিউটার চুরি হয়েছে বলে অনুমান করা হলেও সরজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে ৪৯ টি কম্পিউটার চুরির বিষয়টি নিশ্চিত করেন জনসসংযোগ কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম। ঘটনার পরিপ্রেক্ষিতে আইন অনুষদের ডিন মোঃ আব্দুল কুদ্দুস মিয়াকে প্রধান করে ৭ সদস্যের গঠিত তদন্ত কমিটি নিরাপত্তার দায়িত্বের সাথে সম্পৃক্ত ১৯ জনকে দায়িত্ব অবহেলা ও বিনা অনুমতিতে অনুপস্থিততে থাকার জন্য ৩ কর্ম দিবসের মধ্যে কারণ দর্শানোর কথা জানায়।

আনন্দবাজার/এইচ এস কে/ এম এ টি জে

সংবাদটি শেয়ার করুন