শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সৌরভ আইসিসি’র সভাপতি কি-না জানা যাবে আগামী সপ্তাহে

আন্তর্জাতিক ক্রিকেট বোর্ড- আইসিসি’র সভাপতি শশাঙ্ক মনোহরের মেয়াদ শেষ। তার পরবর্তিতে সৌরভ গাঙ্গুলিকে দেখা যাবে কি-না এ বিষয়ে আগামী সপ্তাহে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে বলে জানা গেছে।

পরবর্তী আইসিসি সভাপতি নিয়ে বৃহস্পতিবার আলোচনায় বসেছিল আইসিসি’র বোর্ডের সদস্যরা। সেখানেই চেয়ারম্যান নির্বাচনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড সদস্য জানান, “চেয়ারম্যান নির্বাচন নিয়ে ভালো আলোচনা হয়েছে। পরের সপ্তাহেই এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া বলে আমরা আশাবাদী।”

মনোনয়নের কোনো দিনক্ষণ ঠিক করা হয়নি কেন, এমন এক প্রশ্নের জবাবে ওই সদস্য বলেন, “এখনো কিছু বিষয়ে স্বচ্ছতার অভাব রয়েছে। আশা করি, সামনের সপ্তাহেই এই বিষয়ে ঐকমত্যে পৌঁছানো সম্ভব হবে।”

নির্বাচন নাকি পারস্পরিক সমঝোতার মাধ্যমে কাউকে সভাপতি হিসেবে বেছে নেওয়া হবে কি-না এ বিষয়ে এখনো সবাই একমত হতে পারছে না বলে জানিয়েছেন ওই সূত্র।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের সাবেক চেয়ারম্যান কলিন গ্রেভস ও বিসিসিআই সভাপতি সৌরভ দুজনেই আইসিসির চেয়ারম্যান হওয়ার দৌড়ে রয়েছেন। তবে দুজনের কেউই নির্বাচন চাইছেন না এই পদের জন্য। সৌরভের মনোনয়ন এখনো চূড়ান্ত নয়। তবে দুজনেই চাইছেন শীর্ষ পদের বসার আগে যেন সর্বসম্মতিক্রমে বাছাই প্রার্থী হন।

আনন্দবাজার/এফআইবি

আরও পড়ুনঃ  মেরে ফেলা হলো সেই ডলফিনদের !

সংবাদটি শেয়ার করুন