বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

করোনার উদ্বেগে জার্মানির অর্থমন্ত্রীর আত্নহত্যা

নভেল করোনাভাইরাস মহামারিতে যেন মৃত্যুপুরীতে রূপ নিয়েছে ইউরোপ। করোনা পরিস্থিতিতে অর্থনৈতিক মন্দার কবলে গোটা বিশ্ব। এ মন্দা মোকাবিলার উদ্বেগে আত্মহত্যা করেছেন জার্মানির হেসে রাজ্যের অর্থমন্ত্রী টোমাস শেফার। রোববার (২৯ মার্চ) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

শনিবার (২৮ মার্চ) হেসে রাজ্যের ফ্রাঙ্কফুর্টের কাছে হোশেম নগরের রেললাইনের ওপর তার মরদেহ পাওয়া যায়। হেসে রাজ্যের গভর্নর ভলকার বুফিয়ার বলেন, করোনা ভাইরাস সঙ্কটে বিশ্ববাজারের পতন মোকাবিলা করার উপায় নিয়ে দুশ্চিন্তায় ছিলেন ৫৪ বছর বয়সী এ নেতা। বিশাল এ জনগোষ্ঠীর প্রত্যাশা পূরণে বিশেষ করে অর্থ সহায়তা দিতে সফল হওয়া সম্ভব কিনা, তা নিয়ে উদ্বিগ্ন ছিলেন শেফার।

গভর্নর বলেন, আমি অনুমান করছি, এসব উদ্বেগই তাকে গ্রাস করেছিল। এর থেকে বের হওয়ার পথ তিনি খুঁজে পাননি। হতাশ হয়ে তিনি আমাদের ছেড়ে গেলেন।তদন্ত কর্মকর্তারা জানান, প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে তারা নিশ্চিত হয়েছেন যে শেফার আত্মহত্যা করেছেন।

গত দশ বছর ধরে টোমাস শেফার হেসে রাজ্যের অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলের দল ক্রিশ্চিয়ান ডেমোক্র্যাটিক পার্টির নেতা টোমাস শেফার দুই দশকেরও বেশি সময় ধরে হেসে রাজ্যের রাজনীতিতে জড়িত।

আনন্দবাজার/ টি এস পি

আরও পড়ুনঃ  দূরপ্রাচ্যে যুদ্ধের ঘনঘটা‌: জাপানের যুদ্ধকৌশলগত তৎপরতা

সংবাদটি শেয়ার করুন