শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

অনিশ্চয়তায় বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজ

নিরাপত্তা ইস্যুতে অনিশ্চয়তায় পড়েছে বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজ। জানুয়ারি-ফেব্রুয়ারিতে পাকিস্তানের সঙ্গে তিনটি টি-টুয়েন্টি ও দুটি টেস্ট খেলার কথা বাংলাদেশের। ঝুঁকিপূর্ণ পাকিস্তানে দীর্ঘদিন অবস্থান করে টেস্ট খেলতে খেলোয়াড়, কোচ কেউই আগ্রহী নয়।

ম্যাচ দুটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ায় এর ভবিষ্যৎ নিয়ে তৈরী হয়েছে জটিলতা। যদিও পরবর্তীতে নিরপেক্ষ ভেন্যুতে সিরিজটি আয়োজনের চিন্তা করছে বিসিবি। এছাড়া টি-টুয়েন্টি সিরিজ খেলতে কোন আপত্তি নেই খেলোয়াড়দের। টি-টুয়েন্টি সিরিজ খেলে অল্পদিনের মধ্যে দেশে ফিরতে চায় তারা।

আরও পড়ুন: বাংলাদেশের প্রথম নারী রেফারি জয়া চাকমা

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, আশা করব তারা আমাদের পরিস্থিতি বুঝবে এবং নিরপেক্ষ ভেন্যুতে টেস্টের ব্যবস্থা করবে। কারণ তারা এটা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করেছে। এমন তো না যে আমাদের সঙ্গে প্রথম করছে। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ওরা এমনই করেছে, তো আমাদের সঙ্গে করতে অসুবিধা কোথায়।

তিনি আরো বলেন, আমরা চাই ওদের(পাকিস্তান) দেশে ক্রিকেট ফিরুক। এটা নিয়ে আমাদের কোনো দ্বিধা নেই। এতদিন পর আমরা ওখানে যাচ্ছি, আমাদের দিকটাও চিন্তা করতে হবে। আমাদের খেলোয়াড়, কোচিং স্টাফদের কথা। তারাও প্রথমে একবার দেখতে চাচ্ছে। না গেলে কী হবে, এটা বলা কঠিন। তবে একটা হতে পারে নতুন সূচিতে খেলা।

 

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  খাল ভরাট হয়ে যাওয়ায় চাষাবাদ অনিশ্চয়তায় বাঁশখালীর ৫৫০ একর জমি

সংবাদটি শেয়ার করুন