সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এবার সাকিবের ই-কমার্স প্রতিষ্ঠান

এবার সাকিবের ই-কমার্স প্রতিষ্ঠান

গ্রাহকের অর্থ লোপাট আর পণ্য নিয়ে নয়-ছয়ে দেশের প্রায় সব ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হওয়ার মধ্যেই নতুন ই-কমার্স প্রতিষ্ঠান চালু করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ‘মোনার্ক মার্ট’ নামে শুক্রবার যাত্রা শুরু করা প্রতিষ্ঠানটি ক্রেতাদের ঝামেলাহীন কেনাকাটার স্বাদ দেবে বলেই ভাষ্য তাদের।

ক্রিকেটের বাইরে রেস্টুরেন্ট ও খামারসহ একাধিক ব্যবসায় যুক্ত আছেন সাকিব আল হাসান। তারই ধারাবাহিকতায় এবার ই-কমার্স ব্যবসায় নামলেন তিনি। মোনার্ক হোল্ডিংসের অঙ্গ প্রতিষ্ঠান মোনার্ক মার্টের চেয়ারম্যান হিসেবে রয়েছেন সাকিব আল হাসান। এবারের বিপিএলে ফরচুন বরিশালের গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে প্রতিষ্ঠানটি।

মোনার্ক মার্টের পক্ষ থেকে বলা হচ্ছে, ভোক্তাদের চাহিদা পূরণ করতে কিছু উদ্ভাবনী সেবা নিয়ে এসেছে তারা। ক্রেতাদের সহজ ও ঝামেলাহীন অনলাইন কেনাকাটা এবং দ্রুততম সময়ে পণ্য পৌঁছানো নিশ্চিত করবে প্রতিষ্ঠানটি। এতে দেশের ক্রমবর্ধমান ই-কমার্স ইন্ডাস্ট্রিতে নতুন মাত্রা যুক্ত হবে। যেখানে থাকবে না গ্রাহকের কোনো ভোগান্তি।

সম্প্রতি সাকিব আল হাসান ও তার মা শিরিন আক্তার পিপলস ব্যাংকের পরিচালক হিসেবে যুক্ত হওয়ার জন্য বাংলাদেশ ব্যাংককে প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু কেন্দ্রীয় ব্যাংকের পরিচালনা পর্ষদে ব্যাংকটির এলওআই বাতিলের সিদ্ধান্ত হওয়ায় আপাতত সাকিব আল হাসান ব্যাংকটির পরিচালক হতে পারছেন না।

প্রসঙ্গত, রেস্টুরেন্ট ব্যবসায় বিনিয়োগের মাধ্যমে ব্যবসায়ী হিসেবে হাতেখড়ি সাকিব আল হাসানের। এরপর দ্রুতই নিজের ব্যবসার বিস্তৃতি ঘটিয়েছেন তিনি। স্বর্ণ আমদানি ও বিপণন, শেয়ারবাজার, বিদ্যুৎকেন্দ্র, প্রসাধনী, ট্রাভেল এজেন্সি, হোটেল, ইভেন্ট ম্যানেজমেন্ট, কাঁকড়া ও কুঁচের খামারসহ বিভিন্ন ব্যবসায় বিনিয়োগ রয়েছে তার। দেশের বাইরে যুক্তরাষ্ট্র, সৌদি আরবসহ বিভিন্ন দেশে বড় অংকের বিনিয়োগ করেছেন তিনি।

আরও পড়ুনঃ  শিল্পবিপ্লবে হুমকি ই-বর্জ্য

সব মিলিয়ে ক্রিকেটের মাঠ ছাপিয়ে সাকিব আল হাসান করপোরেট জগতেরও বড় খেলোয়াড় হয়ে উঠেছেন। তবে ব্যাট-বল হাতে সাকিবের যে সাফল্য, তা ধরা দেয়নি ব্যবসায়। দেশে তার বেশির ভাগ প্রতিষ্ঠানই রুগ্ণ। কিছু প্রতিষ্ঠান এরই মধ্যে তিনি বিক্রিও করে দিয়েছেন। লোকসানের পাল্লা ভারী হওয়ায় বন্ধও হয়ে গেছে কিছু প্রতিষ্ঠানের কার্যক্রম।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন