শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের বাজারে অপোর প্রথম ফোল্ডিং স্মার্টফোন!

কিছুদিন আগেই বিশ্বব্যাপী হৈচৈ পড়ে গিয়েছিল অপোর প্রথম ভাজযোগ্য ফ্লাগশিপ ফোন বা ফোল্ডিং ফোন নিয়ে। এখন পর্যন্ত যে হাতে গোনা কয়েকটি স্মার্টফোন কোম্পানি ভাজযোগ্য বা ফোল্ডেবেল ফোন বাজারে এনেছে তাদের তালিকায় সর্বশেষ সংযোজন অপো। এবার গুঞ্জণ উঠেছে যে, অপোর সক্ষমতার পরিচায়ক এই ফোনটি বাংলাদেশের বাজারে আসতে পারে।

কারণ সম্পতি ফোনটি দেখা গেছে অপো ‘ও ফ্যান’ ফেস্টিভ্যালে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ড্যামন ইয়াং এর হাতে। অনুষ্ঠানের এক ফাঁকে দেখা গেছে, সহকর্মীর সাথে আলাপরত ড্যামন ইয়াং বাম হাতে সাদা রঙ্গের ফোনটি ধরে আছেন। নিশ্চিত হওয়া গেছে, ফোনটি আধুনিক প্রযুক্তি সম্পন্ন ফাইন্ড এন।

সূত্র অনুযায়ী, দুর্দান্ত কাটিং এজ প্রযুক্তির ফাইন্ড এন ফোনটি বাংলাদেশের বাজারেও আসতে পারে। কিন্তু ঠিক কবে আসতে পারে এ ব্যাপারে কোন ধারণা পাওয়া যায়নি।

জানা যায়, অপোর নতুন ফাইন্ড এন মোবাইলটিতে থাকছে ৭.১ ইঞ্চি ও ৫.৪৯ ইঞ্চি বিশিষ্ট ডুয়েল ডিসপ্লে। ফোল্ডেবল এলটিপি এবং অ্যামোল্ড ডিসপ্লে যার স্ক্রিন রেজ্যুলেশন দেওয়া হয়েছে আনফোল্ডেড ১৭৯২১৯২০ পিক্সেল এর পি পি আই ডেনসিটি হবে ৩৭০ ও অপরটি হবে ৯৮৮১৯৭২ পিক্সেল।

ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ নিয়ে আসছে আকর্ষণীয় এই ফোনটি। যার প্রাথমিক ক্যামেরাটি হবে ৫০ মেগাপিক্সেলের ওয়াইড, ১৩ মেগাপিক্সেলের টেলিফটো ও অপরটি হবে ১৬ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর। এ ছাড়াও সাথে দেওয়া আছে একটি এলইডি ফ্ল্যাশ।

এছাড়া ফোনটির চিপসেট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ ৫জি অক্টাকোর প্রসেসর দেওয়া হয়েছে। ফোনটির সাথে থাকছে ৮/১২ জিবি র‍্যাম ও ২৫৬/৫১২ জিবি ফোন স্টোরেজ।

আরও পড়ুনঃ  করোনা আছে কিনা জানতে ‘নো করোনা বট’

ফাইভজি বিশিষ্ট মোবাইলটিতে আরও দেওয়া হয়েছে ৪,৫০০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারি। ফাস্ট চার্জিং এর জন্য ৩৩ ওয়াটের সুপারভুক ফ্ল্যাশ দেওয়া হয়েছে এবং ১৫ ওয়াটের ওয়্যারলেস ও ১০ ওয়াটের রিভার্স চার্জ সিস্টেম।

আনন্দবাজার/ টি এস পি

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন