বুধবার, ১০ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শহীদ মিনারে ভার্চুয়ালি ফুল দিতে ‘অমর একুশে’ অ্যাপ উদ্বোধন

শহীদ মিনারে ভার্চুয়ালি ফুল দিতে ‘অমর একুশে’ অ্যাপ উদ্বোধন

দেশ কিংবা বিদেশে অবস্থানরত বাঙালিরা যাতে ২১ ফেব্রুয়ারি নিজের অবস্থান থেকে শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পারেন, সে জন্য উদ্বোধন করা হয়েছে ‘অমর একুশে’ অ্যাপ।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান স্মার্ট নারী স্মার্ট বাংলাদেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীনা রহমান।

স্মার্ট নারী স্মার্ট বাংলাদেশ ফাউন্ডেশন ‘অমর একুশে’ অ্যাপটি উদ্বোধন করে। প্রধানমন্ত্রীর শেখ হাসিনাকে অ্যাপটি উৎসর্গ করা হয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শাহীনা রহমান বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অংশগ্রহণ ও কার্যকর অবদান রাখতে এই অ্যাপ তৈরি করা হয়েছে। সীমিত সামর্থ্যের মধ্যেও নিজস্ব অর্থায়নে স্মার্ট বাংলাদেশের সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে ডিজিটাল সেবা উন্নয়ন কর্মসূচির আওতায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষে মুঠোফোনের মাধ্যমে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করার অ্যান্ড্রয়েড অ্যাপ ‘অমর একুশে’ ডেভেলপ করা হয়েছে।

এছাড়া, অ্যাপের মাধ্যমে সারা দেশের ১৮ কোটি মানুষসহ বিদেশে অবস্থানরত বাঙালিরা শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে পারবেন। অ্যাপটি ২০ ফেব্রুয়ারি সন্ধ্যার পর থেকে ডাউনলোড করা যাবে।

২১ ফেব্রুয়ারির প্রথম প্রহর থেকে শুরু করে শ্রদ্ধাঞ্জলি দেওয়া যাবে সারা দিনই। অ্যাপসটি প্লে স্টোর ছাড়াও www.swsbf.org ওয়েবসাইটে দেওয়া লিঙ্ক থেকে ডাউনলোড করা যাবে।

উক্ত সংবাদ সম্মেলনে আরও ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিকসহ অন্যরা।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  পিআইবিতে ডিজিটাল আর্কাইভ পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

সংবাদটি শেয়ার করুন