রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বাজারে এসেছে অপো এফ২১ প্রো ফাইভজি

দেশের বাজারে আজ শুক্রবার অপো এফ২১ প্রো ফাইভজি ডিভাইসটি উন্মোচনের ঘোষণা দিয়েছে। এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে আল্ট্রা-থিন ফ্ল্যাট এজ রেট্রো ডিজাইন এবং প্রথম ডুয়াল অরবিট লাইটস। বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেট এবং সেলফি এইচডিআর ইমেজ ফিচারসহ ডিভাইসটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ফাইভজি ৬ এনএম মোবাইল প্ল্যাটফর্ম। ব্যবহারকারীরা যার সাহায্যে বৈচিত্র্যপূর্ণ লাইফস্টাইলের রোমাঞ্চকর মুহূর্তগুলোকে ক্যামেরাবন্দি করতে পারবেন।

এফ সিরিজের স্লিক এবং কমপ্যাক্ট ডিজাইনের ধারাবাহিকতায় এফ২১ প্রো ফাইভজি ডিভাইসে আল্ট্রা-থিন ফ্ল্যাট এজ রেট্রো ডিজাইন ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি দুটি ভিন্ন রঙে-রেইনবো স্পেকট্রাম এবং কসমিক ব্ল্যাক পাওয়া যাচ্ছে। এফ২১ প্রো ফাইভজি ডিভাইসটিতে অপোর ডুয়াল অরবিট লাইট নিয়ে আসা হয়েছে। যা দুটি মেইন ক্যামেরার পেছনে সুন্দরভাবে একত্রিত। ডুয়াল অরবিট লাইটগুলো বিভিন্ন পরিস্থিতির ওপর নির্ভর করে ইলেক্ট্রনিক ব্লু, লাইট ব্লু, সায়ান ব্লু এবং বেবি ব্লতে আলোকিত হয় বা জ্বলজ্বল করে।

এফ২১ প্রো ফাইভজি ডিভাইসে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ফাইভজি মোবাইল প্ল্যাটফর্ম। ডিভাইসটি তৈরি করা হয়েছে ৬এনএম প্রসেস দিয়ে। ডিভাইসটি ভিওএলটিই অথবা ভয়েস ওভার এলটিই প্রযুক্তি সম্পন্ন, যার ফলে এটি ব্যবহারকারীরা ভয়েস কোয়ালিটির ক্ষেত্রে কোনো সমস্যার মুখোমুখি হবেন না। বরং নেটওয়ার্কের মাধ্যমে তারা একই সাথে ভয়েস ও ডাটা সেন্ড করতে পারবেন।

এফ২১ প্রো ফাইভজি ডিভাইসে ৬৪ মেগাপিক্সেল হাই-রেজ্যুলেশনের মেইন ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এছাড়া ডিভাইসটিতে বেশ কিছু অসাধারণ ইমেজিং ফিচার রয়েছে। ডিভাইসটিতে বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেট রয়েছে। যার সাহায্যে ব্যবহারকারীরা হাই-এন্ড ডিএসএলআর ক্যামেরার মতো ছবি তুলতে পারবেন। মৃদু আলো এবং ব্যাকলিট পরিবেশে ডিভাইসটির সেলফি এইচডিআর প্রযুক্তি স্পষ্ট ছবি তুলতে পারে।

আরও পড়ুনঃ  আয়ে উৎসে কর দিতে হবে না আইটি ফ্রিল্যান্সারদের

এছাড়াও ফোনটিতে রয়েছে ৬০ হার্টজ রিফ্রেশ রেটসহ ৬.৪ ইঞ্চি পাঞ্চ হোল অ্যামোলেড এফএইচডি+ডিসপ্লে, যা ব্যবহারকারীদের কনটেন্ট উপভোগের চমৎকার অভিজ্ঞতা দিবে। ডিভাইসটিতে আরও রয়েছে ৪ হাজার ৫০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা এবং ৩৩ ওয়াট সুপাভুক ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি। যা দিয়ে মাত্র ৩৩ মিনিটের মধ্যে ডিভাইসটি ফুল চার্জ দেয়া যাবে।

এফ২১ প্রো ফাইভজিতে ৮জিবি র্যাম এবং ১২৮ রম রয়েছে। অপো’র র্যাম সম্প্রসারণ প্রযুক্তির মাধ্যমে স্মার্টফোনটিতে থাকা ৮জিবি র্যামের পাশাপাশি আরও ১৩জিবি সম্পৃক্ত করা যাবে। এই সুবিধার কারণে কোনও ঝামেলা ছাড়াই একাধিক অ্যাপ একসাথে চালানো যাবে।

এফ২১ প্রো ফাইভজি হলো প্রথম স্মার্টফোনগুলোর মধ্যে একটি। যা টিউভি এসইউডি ৩৬ মাসের ফ্লুয়েন্সি সার্টিফিকেশনে শীর্ষ-স্তরের এ রেটিং পেয়েছে। দুই অথবা তিন বছরের ব্যবহারের ওপর ভিত্তি করে ইলেকট্রনিক ডিভাইসের ক্রমাগত সাবলীলতা মূল্যায়ন করা হয়।

কালারওএস ১২ এয়ার জেসচার ব্যবহারকারীদের ফোনকলের উত্তর, মিউট কল এবং হাতে রেখে পেজ স্ক্রল করতে সাহায্য করবে। ডিভাইসটির অন্যান্য ফিচার ব্যবহারকারীদের নিরবচ্ছিন্ন এবং সহজে ফোন ব্যবহারের অভিজ্ঞতা দেবে।

এফ২১ প্রো ফাইভজি ডিভাইসটির দাম নির্ধারণ করা হয়েছে ৩৭,৯৯০ টাকা। ডিভাইসটি প্রি-অর্ডার শুরু হবে ২ জুন থেকে ও ফার্স্ট সেল শুরু হবে ৮ জুন।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন