শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

‘গোপন ডেলিভারি’ নিয়ে ব্যস্ত তাইজুল

দলের বেশিরভাগ সদস্য যখন ব্যস্ত ফিটনেস নিয়ে, তখন নতুন কিছু পেতে কাজ করে যাচ্ছেন তাইজুল ইসলাম। করোনাভাইরাসের কঠিন এই পরিস্থিতে নিজেকে ভেঙেচুরে নতুন করে গড়ে তুলছেন বাংলাদেশ ক্রিকেট দলের বাঁহাতি এই স্পিনার। সব ফরম্যাট খেলতে বোলিং অ্যাকশন পাল্টে অস্ত্রভাণ্ডারে নতুন ডেলিভারি যুক্ত করে প্রস্তুতি নিচ্ছেন তিনি।

টেস্ট অভিষেকে হ্যাটট্রিক করে ইতিহাস গড়া এই স্পিনার খেলতে পেরেছেন মোটে ৯ ওয়ানডে। আর টি-টোয়েন্টিতে মাত্র দুটি ম্যাচ। তবে তাইজুলকে এবার লাল বলের পাশাপাশি সাদা বরের চুক্তিতেও রেখেছে বিসিবি।

এদিকে, বাঁহাতি স্পিনারের নিজের ভাবনাতেও এসেছে পরিবর্তন। আর এর পেছনে ভূমিকা রয়েছে স্পিন বোলিং কোচ ও নিউ জিল্যান্ডের সাবেক বাঁহাতি স্পিনার ড্যানিয়েল ভেটোরির। তিনিই তাইজুলকে বলেছিলেন, কিছু ছোটখাটো পরিবর্তন নিয়ে আসলে এই বোলিং দিয়েই সব ফরম্যাটে খেলে যাওয়া সম্ভব।

তাইজুল ইসলাম বলেন, সব ফরম্যাট খেলতে চাই বলেই নিজেকে পরিবর্তনের চেষ্টা করছি। বোলিংয়ে কিছুটা পরিবর্তন এনেছি। বোলিং অ্যাকশনের পাশাপাশি আমি নির্দিষ্ট একটি ডেলিভারি রপ্ত করার চেষ্টা চালাচ্ছি। আশা করি, খুব বেশি সময় লাগবে না। তবে এই মুহূর্তে বিষয়টি গোপনই থাকুক।

আপাতত নিজের মতো করেই ভাঙা-গড়ার কাজ করছেন। তবে ভেটোরির সবুজ সংকেত পাওয়ার পর আত্মবিশ্বাস বেড়েছে বলে জানিয়েছেন তাইজুল।

আনন্দবাজারেএম.কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  আজকের খেলার সূচি

সংবাদটি শেয়ার করুন