শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

জিদান চিন্তায় ফেললেন ভক্তদের

কিছু দিনের বিরতির পর গত বছর মার্চে আবার রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্বে ফেরেন জিনেদিন জিদান। সাবেক এই তারকা ফুটবলার দ্বিতীয়বার দলের দায়িত্বে ফিরে দারুণ সাফল্য এনে দেন। দলকে লা লিগার শিরোপা  জিতিয়েছেন দুই মৌসুম পর পর। কিন্তু তিনি স্প্যানিশ চ্যাম্পিয়নদের আনন্দের রেশ কাটার আগেই পরের মৌসুম নিয়ে ভক্তদের চিন্তায় ফেলে দিলেন। তিনি রিয়ালে আবার থাকছেন কিনা তা নিয়ে শোনালেন অনিশ্চয়তার কথা।

লা লিগা শেষ তবে মৌসুম এখনো চলমান। চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বের ম্যাচ এখনো বাকি। কিন্তু আগামী মৌসুমে রিয়ালে থাকবেন কি না, জিদান সেটা নিশ্চিত করে বলতে পারছেন না।

লেগানেসের বিপক্ষে ম্যাচের আগে নিজের ভবিষ্যৎ নিয়ে জিদান জানান, ‘ভবিষ্যতে কী হবে তা কেউ জানে না। আমি আগামী মৌসুম বা পরের বছর নিয়ে কিছু বলতে চাই না। আমার চুক্তি আছে এবং আমি খুশি। আপনি কখনো বলতে পারবেন না, ভবিষ্যতে কী হবে। ফুটবলে রাতারাতি সব বদলে যেতে পারে এবং আমি জানি না, ভবিষ্যতে কী আছে।’

স্বাভাবিকভাবে জিদানের কথায় রিয়ালভক্তরা চিন্তায় পড়তে পারেন। কারণ, অতীত অভিজ্ঞতা সেটাই বলে। তিনি ২০১৮ সালে রিয়ালকে চ্যাম্পিয়নস লিগের হ্যাটট্রিক শিরোপা এনে দিয়ে ক্লাব ছেড়ে দিয়েছিলেন। কিন্তু আপাতত চলতি মৌসুমে ভালো ভাবে শেষ করার দিকেই নজর এই কোচের।

লিগ জিতলেও তিনি আজ লেগানেসকে ছাড় দিতে রাজি নন, এটা একটা লিগ ম্যাচ, প্রীতি ম্যাচ নয়। আমরা ভালো খেলতে চাই। আমরা শুধু ইতিবাচক এ ধারা ধরে রাখতে চাই। জিততে চাই আমরা।

আরও পড়ুনঃ  উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ড্র অনুষ্ঠিত

আনন্দবাজার/এস.কে

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন