শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ বাছাইকে সামনে রেখে বাংলাদেশের ২৬ সদস্যের দল ঘোষণা

বিশ্বকাপ বাছাইকে সামনে রেখে বাংলাদেশের ২৬ সদস্যের দল ঘোষণা

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ দলের শেষ ম্যাচ দুটির (অস্ট্রেলিয়া ও লেবাননের) জন্য ২৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন বাংলাদেশ দলের প্রধান কোচ হাভিয়ের কাবরেরা। এই দলে নতুন মুখ মোহামেডানের গোলকিপার সুজন হোসেন।

বৃহস্পতিবার (৩০ মে) ২৬ জনের দল ঘোষণা করা হয়।

এদিকে গত মার্চে ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচের আগে জামাল ভূঁইয়ারা সৌদি আরবে অনুশীলন ক্যাম্প করতে গিয়েছিল। সেই অনুশীলন ক্যাম্পের আগে ৩০ জনের প্রাথমিক দলে ছিলেন রাব্বি হোসেন রাহুল ও শাহ কাজেম কিরমানি। কিন্তু ক্যাম্প শেষে কাবরেরা দল যখন ২৩ জনে নামিয়ে আনেন, ছিলেন না রাব্বি ও কিরমানি। তবে বৃহস্পতিবার ঘোষণা করা ২৬ জনের দলে আবার ফিরেছেন তারা।

তবে, সৌদি আরবে অনুশীলন ক্যাম্প শেষে ২৩ জনের দল থেকে বাদ পড়েছেন ৬ জন। তারা হলেন, গোলকিপার আনিসুর রহমান, ফয়সাল আহমেদ ফাহিম, হাসান মুরাদ, জায়েদ আহমেদ, আরমান ফয়সাল ও সুমন রেজা। চোট কাটিয়ে দলে ফিরেছেন শেখ মোরছালিন ও তারিক কাজী। এ ছাড়াও অনেক দিন পর দলে ফিরেছেন সুশান্ত ত্রিপুরা, রিমন হোসেন, মোহাম্মদ আবদুল্লাহ ও মেহেদী হাসান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামী ৬ জুন বসুন্ধারার কিংস অ্যারেনায় বিশ্বকাপ বাছাইপর্বের হোম ম্যাচ খেলবে বাংলাদেশ দল। এরপর ১১ জুন নিরপেক্ষ ভেন্যু কাতারের দোহায় লেবাননের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলবে লাল-সবুজের জার্সিধারীরা।

২৬ জনের বাংলাদেশ দল

গোলকিপার: মিতুল মারমা, মেহেদী হাসান, সুজন হোসেন।

ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, মেহেদী হাসান, তপু বর্মণ, তারিক কাজী, রহমত মিয়া, ইসা ফয়সাল, শাকিল হোসেন, সাদ উদ্দিন, সুশান্ত ত্রিপুরা।

আরও পড়ুনঃ  এসএ গেমসে স্বর্ণ জিতলেন সৌম্য-শান্তরা

মিডফিল্ডার: সোহেল রানা, মোহাম্মদ হৃদয়, সোহেল রানা জুনিয়র, মজিবুর রহমান, জামাল ভূঁইয়া, চন্দন রায়, সৈয়দ শাহ কাজেম কিরমানি।

ফরোয়ার্ড: শেখ মোরছালিন, রাকিব হোসেন, মোহাম্মদ আবদুল্লাহ, শাহরিয়ার ইমন, রফিকুল ইসলাম, রাব্বি হোসেন রাহুল।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন