বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টাইগারদের নতুন বোলিং কোচ অ্যাডামস, ব্যাটিং কোচ হ্যাম্প

টাইগারদের নতুন বোলিং কোচ অ্যাডামস, ব্যাটিং কোচ হ্যাম্প

আসন্ন শ্রীলঙ্কা সিরিজ থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বোলিং কোচ হিসেবে আন্দ্রে অ্যাডামস এবং ব্যাটিং কোচ হিসেবে ডেভিড হ্যাম্পকে পাচ্ছে টাইগাররা।

এক সংবাদ বিবৃতিতে এই দুই কোচ নিয়োগের বিষয়টি মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) জানায় বিসিবি।

বিবৃতিতে জানিয়েছে, বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) প্রধান কোচ ডেভিড হ্যাম্পকে জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

হ্যাম্প ২০২৩ সালের মে থেকে এইচপি প্রধান কোচ হিসাবে কাজ করছিলেন এবং গত বছর নিউজিল্যান্ডে ব্যাটিং কোচ হিসাবে জাতীয় দলের সাথে সফর করেছিলেন। নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার আন্দ্রে অ্যাডামসকেও জাতীয় দলের বোলিং কোচ হিসেবে ঘোষণা করেছে বিসিবি।

এদিকে হ্যাম্প ইসিবির লেভেল-৪ কোচিং করেছেন। খেলোয়াড়ি জীবনে ব্যাটার হিসেবেও তার প্রথম শ্রেণীর ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। ইংলিশ কাউন্টি ক্রিকেটে গ্ল্যামারগন, ফ্রি স্টেইট ও ওয়ারউইকশায়ারের হয়ে সাড়ে ১৫ হাজারের অধিক রান করেছেন। বারমুডা জাতীয় দলের হয়ে ২৪টি ওয়ানডে ম্যাচও খেলেছেন।

এছাড়া, কোচিং ক্যারিয়ারে ২০২০-২০২২ সাল পর্যন্ত পাকিস্তান নারী জাতীয় দলের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন হ্যাম্প। ভিক্টোরিয়া স্টেইট নারী দল ও নারী বিগ ব্যাশ লিগে মেলবোর্ন স্টার্সের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অন্যদিকে নিউজিল্যান্ডের হয়ে অ্যাডামস ৪৭ ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন। বাংলাদেশে যোগ দেওয়ার আগে নিউজিল্যান্ড হোয়াইট ফার্নসের বোলিং কোচ ছিলেন। এক দশকের কোচিং ক্যারিয়ারে তিনি পাকিস্তানের বিপক্ষে সাম্প্রতিক টি-টোয়েন্টি সিরিজে ব্ল্যাক ক্যাপদের বোলিং কোচ ছিলেন এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২০২২-২৩ সিরিজে অস্ট্রেলিয়ার সহকারী কোচ হিসেবেও কাজ করেছেন।

আরও পড়ুনঃ  ক্ষমা চাইলেন মুশফিক

২০১৮ থেকে ২০২৩ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ান শেফিল্ড শিল্ডে নিউ সাউথ ওয়েলস ব্লুজের প্রধান বোলিং কোচ ছিলেন অ্যাডামস।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন