শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

তাইজুলের চার উইকেটে স্বস্তিতে বাংলাদেশ

তাইজুলের চার উইকেটে স্বস্তিতে বাংলাদেশ

অভিজ্ঞ কেন উইলিয়ামসনকে প্যাভিলিয়নে ফেরানোর বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল বাংলাদেশ কিন্তু এই ব্যাটারের ক্যাচ দুইবার হাতছাড়া করে ফিল্ডাররা। একাধিক বার জীবন পাওয়া উইলিয়ামসন সুযোগের যথার্থ ব্যবহার করে তুলে নেন শতক, আর তাতে দলীয় সংগ্রহও বাড়ে কিউইদের। দিনের শেষদিকে উইলিয়ামসনকে আউট করতে সফল হয় বাংলাদেশের বোলাররা।

তাইজুল ইসলাম দিনের খেলা শেষের ৪ ওভার আগে নতুন বল পেয়ে জ্বলে ওঠেন। ১০৪ রান করা উইলিয়ামসনকে বিদায়ের পর ইশ সোধিকেও ফেরান তাইজুল। দিন শেষে ৮৯ রান খরচায় ৪ উইকেট লাভ করেন তিনি। দিন শেষে ৮ উইকেট হারিয়ে ২৬৬ রানে তুলেছে নিউজিল্যান্ড। বাংলাদেশের প্রথম ইনিংসে তোলা ৩১০ রান থেকে পিছিয়ে ৪৪ রানে।

বুধবার (২৯ নভেম্বর) দ্বিতীয় দিনে ব্যাট করতে নামেন গতকালের দুই অপরাজিত ব্যাটার শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম। কিন্তু যোগ করতে পারলেন না কোনো রান। শুধু নিয়ম রক্ষা করতেই নামলেন মাঠে। দিনের প্রথম বলেই দিয়ে দিলেন উইকেট।

এ ছাড়া আগের দিনে ১৩ রানে অপরাজিত থাকা ব্যাটার শরিফুল রীতিমতো স্ট্রাইক নেন। কিন্তু কিউই পেসার টিম সাউদির প্রথম বলেই লেগবিফোর উইকেটের (এলবিডব্লিউ) এর ফাঁদে পড়েন তিনি। যদিও প্রথমে আউটের সিদ্ধান্ত দেননি আম্পায়ার। পরে সাউদি রিভিউ নিলে সিদ্ধান্ত বদলাতে বাধ্য হন আম্পায়ার আহসান রেজা। ফলে স্কোরকার্ডে কোনো রান যোগ না করেই প্যাভিলিয়নের পথ ধরেন দুই ব্যাটার।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  শিরোপা জিততে রিয়াদদের চাই ১৭৪ রান

সংবাদটি শেয়ার করুন