শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

১৭ কেজির ক্ষীরে মেসির প্রতিকৃতি, দোকানভরা নীল-সাদা মিষ্টি!

১৭ কেজির ক্ষীরে মেসির প্রতিকৃতি, দোকানভরা নীল-সাদা মিষ্টি!

বিশ্বকাপে আর্জেন্টাইন ফুটবলের প্রতি ভালোবাসা থেকে ১৭ কেজি ক্ষীর দিয়ে মেসির প্রতিকৃতি তৈরি করেছেন পশ্চিমবঙ্গের হাওড়ার এক মিষ্টি ব্যবসায়ী।

‘মা গন্ধেশ্বরী সুইটস’ নামের হাওড়ার দোকানটিতে মেসির প্রতিকৃতি ছাড়াও নীল-সাদা রঙের রসগোল্লা, সন্দেশ ও ক্ষীরের বিশ্বকাপ পাওয়া যাচ্ছে। বাস্তবের মেসিকে দেখতে যখন বিভিন্ন দেশ থেকে মানুষ কাতারে ছুটছেন, তখন হাওড়ার দোকানটিতে ভিড় উপচে পড়ছে ‘মিষ্টি মেসি’কে দেখতে।

গন্ধেশ্বরী সুইটসের মালিক আর্জেন্টিনার অন্ধভক্ত কেষ্ট হালদার জানান, ‘এবার মেসির হাত ধরে বিশ্বকাপ আসবে। সেমিফাইনালে মেসি যেভাবে খেলেছেন, পায়ের জাদু দেখিয়ে দিয়েছেন। আর্জেন্টিনার সাপোর্টার হয়ে আমি গর্বিত।’

আরো বলেন, আমার দোকান আর্জেন্টিনার পতাকা দিয়ে সাজিয়েছি। আর্জেন্টিনার পতাকার রঙে নীল-সাদা সন্দেশ করেছি, রসগোল্লা করেছি, বল করেছি। মিষ্টি দিয়ে বিশ্বকাপও বানিয়েছি। বাচ্চারা মা-বাবার হাত ধরে আসছে, মেসিকে দেখছে, ছবি তুলছে, কাপ নিয়ে যাচ্ছে।

কেষ্ট হালদার বলেন, আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে। মেসির জাদুতে আরও দুটো গোল হবে। আর্জেন্টিনা জেতার পর আমি বিশ্বকাপ বানাবো আর নীল-সাদা রসগোল্লা দিয়ে সবাইকে মিষ্টিমুখ করাবো।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ইন্দোনেশিয়ায় আঘাত হেনেছে ভূমিকম্প, সুনামির আশঙ্কা

সংবাদটি শেয়ার করুন