শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসিকে যে পছন্দ করে না, সে ফুটবলই বোঝে না- ভালদানো

মেসিকে যে পছন্দ করে না, সে ফুটবলই বোঝে না- ভালদানো

লাতিন অঞ্চলের জায়ান্ট আর্জেন্টিনার সাথে আজ রাতেই মুখোমুখি হচ্ছে ক্রোয়েশিয়া। যদিও লাতিন ফুটবলের অন্যতম পরাশক্তি ব্রাজিলকে হটাতে পেরেছে ক্রোয়েশিয়া, কিন্তু বিশ্বকাপের সেমিফাইনালে কখনও হারের নজির নেই আর্জেন্টিনার।

আর দুটো ম্যাচ জিতলেই ধরা দেবে স্বপ্নের বিশ্বকাপ ট্রফি। আজ মঙ্গলবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় ক্রোয়েশিয়া পরীক্ষা। সেমি-ফাইনালের এই লড়াইয়ে জিতলেই দল পা রাখবে কাতার বিশ্বকাপ ফাইনালের মঞ্চে। সর্বশেষ ১৯৮৬ সালে ডিয়াগো ম্যারাডোনার হাত ধরে খুশির বন্যায় ভেসেছিল তারা।

মেসির ক্যারিয়ারের পড়ন্ত বেলায় দাঁড়িয়ে। এখন ট্রফিতে চোখ আর্জেন্টিনার। আর্জেন্টিনার ১৯৮৬ বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য হোর্হে ভালদানো। সামনের দুই ম্যাচ নিয়ে আশাবাদী এই আর্জেন্টাইন।

ম্যারাডোনার সতীর্থ ভালদানো বলেন, ‘মেসি দারুণ খেলছে। এবার দলের সঙ্গে আগের তুলনায় অনেক বেশি সম্পৃক্ত ও। তার নিজের খেলাটাও খেলে যাচ্ছে। আমি তো বলবো মেসি এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার ম্যারাডোনা।’

তিনি আরো যোগ করেন, ‘দেখুন, আমি মেসিকে যেদিন প্রথম দেখি, সেদিন থেকেই ওর প্রতি মুগ্ধতা ছড়িয়েছে। সময় তো কম হয়নি। ২০ বছর তো হয়েই গেল। আমি বলবো মেসিকে যে পছন্দ করে না, সে আসলে ফুটবলই বোঝে না।’

প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হারের পর দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন দলটা এরপর বেশ ভালোভাবেই ফিরেছে। দলের দুর্দান্ত এ কামব্যাকে সবচেয়ে বড় অবদান অধিনায়ক মেসির। মেসি গোটা ক্যারিয়ারটাই একই ছন্দে রেখেছেন।

কাতার বিশ্বকাপের এ মৌসুমে দুর্দান্ত ফর্মে আছেন মেসি। গোল করা এবং করানোতেও দাপট দেখিয়ে যাচ্ছেন। তবে তার মতো কিংবদন্তির ক্যারিয়ার পূর্ণতা পেতে যে ওই সোনার ট্রফিটা চাই!

আরও পড়ুনঃ  কাল শুরু হবে টাইগারদের দ্বিতীয় ধাপের অনুশীলন

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন