রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বকাপ ব্যর্থতায় পদত্যাগ করলেন আফগান অধিনায়ক

বিশ্বকাপ ব্যর্থতায় পদত্যাগ করলেন আফগান অধিনায়ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা ব্যর্থতায় দায় নিয়ে পদত্যাগ করলেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবী।

শুক্রবার সর্বশেষ ম্যাচে অস্ট্রেলিয়ার সাথে দারুণ প্রতিদ্বন্দ্বিতা করেও হেরে যায় মোহাম্মদ নবীর দল। আর এর মাধ্যমে ৫ ম্যাচের ৩ হার ও বৃষ্টিজনিত বাতিল ২ ম্যাচের মোট ২ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ অভিযান শেষ হয়েছে আফগানদের।

যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপের ডার্ক হর্স ভাবা হচ্ছিল আফগানিস্তানকে। কিন্তু টুর্নামেন্টে সেই রূপে তাদের দেখা গেলোনা। সর্বশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে তো সম্ভাবনা জাগিয়েও ৪ রানে হেরেছে।

হতাশাজনক পারফরম্যান্সের পর মোহাম্মদ নবী টুইটারে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে বলেন, ‘আমাদের বিশ্বকাপ সফর এমনভাবে শেষ হলো, যা সমর্থক কিংবা আমরা কখনোই চাইনি। এমন ফলাফলে দর্শকদের মতো আমরাও চরমভাবে হতাশ হয়েছি।’

নির্বাচক কমিটির সঙ্গে মতানৈক্যের বিষয়ে লিখেছেন, ‘নির্বাচক কমিটি ও আমার অবস্থান এক না থাকায় প্রভাবটা টিমের ভারসাম্যের ওপর পড়েছে।’

নবী জানিয়েছেন, পদত্যাগ করলেও তিনি খেলা চালিয়ে যাবেন এবং ম্যানেজমেন্ট যখন চাইবে দলের পাশে সব সময় থাকবেন।

মোট ৩৫টি ম্যাচে আফগানিস্তানকে নেতৃত্ব দিয়েছেন নবী। প্রথমবার নেতৃত্ব দিয়েছিলেন ২০১৩ সালে। তার নেতৃত্বে ম্যাচও জিতেছে ১৬টি।

তবে, এবার অবশ্য বিশ্বকাপে সুপার টুয়েলভে কোনও ম্যাচ আফগানরা জিততে পারেনি। তিন ম্যাচে পরাজয়ের পাশাপাশি নিউজিল্যান্ড-আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  করোনায় বাতিল হতে পারে অলিম্পিক

সংবাদটি শেয়ার করুন